করোনায় আরো ২০ জনের মৃত্যু শনাক্ত ২২৭৩

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৮ নভেম্বর ২০২০, শনিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় ৬ হাজার ৫৪৪ জন মারা গেলেন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৭৩ জন। এখন পর্যন্ত শনাক্ত হলেন ৪ লাখ ৫৮ হাজার ৭১১ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ২২৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৩ হাজার ৬৭৬ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, দেশে ১১৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৫ হাজার ৯২২টি এবং পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৩৭৮টি।
এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ২৯ হাজার ৫৮০টি। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে পুরুষ ১৭ জন আর নারী ৩ জন। এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ৫ হাজার ২৪ জন এবং  নারী ১ হাজার ৫২০ জন। বয়স বিবেচনায় দেখা যায়, ৬০ বছরের উপরে রয়েছেন ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১ জন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম ও বরিশাল বিভাগের ৩ জন করে, খুলনা বিভাগের ২ জন, রাজশাহী ও রংপুর বিভাগের ১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১ হাজার ৭২ জন, ছাড়া পেয়েছেন ৭৮৮ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ১১১ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ২৩৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ লাখ ৮৭৩ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ২৩০ জন, ছাড়া পেয়েছেন ১১৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯০ হজার ৬৬৩ জন, ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৯৪৭ জন।  এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৭১৬ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

মৃত্যু যদি শূন্য হতো

২১ জানুয়ারি ২০২১

করোনায় একদিনে সাড়ে ৮ মাসে সবচেয়ে কম মৃত্যু

২১ জানুয়ারি ২০২১

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে ৮ জনের মৃত্যু হয়েছে। ...

ভারতের ভ্যাকসিন কূটনীতি

২১ জানুয়ারি ২০২১

শুরু হয়েছে ভারতের কোভিড-১৯ ভ্যাকসিন কূটনীতি। এরই অংশ হিসেবে দেশটি প্রতিবেশী বাংলাদেশ, ভুটান, মালদ্বীপ, নেপাল, ...

ধর্ষিতাকে আদালত চত্বরে বিয়ে, অতঃপর চিকিৎসকের জামিন

২১ জানুয়ারি ২০২১

রাজশাহীতে ১৭ মাস ধরে শিক্ষানবিশ নারী আইনজীবীকে ধর্ষণের মামলায় গ্রেপ্তারকৃত চিকিৎসককে বিবাহের শর্তে জামিন দেয়া ...

দুই বছর পর ফের গ্রেপ্তার

সিলেটে রোকন-রিমার বেসামাল অপরাধকাণ্ড

২০ জানুয়ারি ২০২১

বাসচাপায় দম্পতি নিহত

লাইসেন্স ছাড়াই বাস চালাতেন তসিকুল

২০ জানুয়ারি ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



দুই বছর পর ফের গ্রেপ্তার

সিলেটে রোকন-রিমার বেসামাল অপরাধকাণ্ড

DMCA.com Protection Status