করোনাকালে দেশের বাজারে ৬ ফ্ল্যাগশিপ ফোন

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) নভেম্বর ২৭, ২০২০, শুক্রবার, ৭:০১ পূর্বাহ্ন

প্রায় সব প্রতিষ্ঠানের জন্যই চলতি বছরটি ছিল বেশ চ্যালেঞ্জের। বিশেষ করে স্মার্টফোনের মতো তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠানগুলোকে হতে হয়েছে বেশ কৌশলী। এমন প্রেক্ষাপটে এ বছর দেশের বাজারে ফ্ল্যাগশিপ ফোনও এসেছে হাতে গোনা মাত্র কয়েকটি। সাধারণত, ফ্ল্যাগশিপ ফোনগুলো হয় যেকোনো প্রতিষ্ঠানের ওই নির্দিষ্ট সিরিজের সেরা স্পেসিফিকেশনের ফোন। এসব ফোনের দামও হয় ফ্ল্যাগশিপ রেঞ্জের।

দেশের বাজারে আসা ৬ ফ্ল্যাগশিপ ফোন হলোÑ

স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা

১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা দেশের বাজারে এসেছে চলতি বছরের জুলাই মাসে। স্মার্টফোনটিতে ১০৮ এমপির প্রাইমারি ক্যামেরা যুক্ত করেছে স্যামসাং। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রাতে রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। বাংলাদেশে ফোনটির দাম ১ লাখ ২৯ হাজার ৯৯৯ টাকা।


ভিভো ভি২০

চলতি বছর বাজারে আসা ফ্ল্যাগশিপ ফোনগুলোর মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনটি এনেছে ভিভো। স্মার্টফোনটির মডেল ভিভো ভি২০। মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা। ইতোমধ্যেই ক্যামেরার জন্য বাজারে বেশ পরিচিত হয়ে উঠেছে ভিভোর ভি২০। ভিভোর ভি২০ ফোনটিতে ৪৪ এমপির আই অটোফোকাস সেলফি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ভিভো ভি২০তে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবির রম।

আইফোন১১ প্রো ম্যাক্স

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের অ্যাপল আইফোন১১ প্রো ম্যাক্স এর মূল্য ১ লাখ ৩৯ হাজার ৯৯৯ টাকা। স্মার্টফোনটিতে ১২ এমপি করে তিনটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। পানি বা ধূলোতে এই ফোনের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছে প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

শাওমি মি ১০প্রো

৯৪ হাজার ৫০০ টাকা মূল্যের শাওমি মি ১০প্রোতে রয়েছে ৮ জিবির রম ও ২৫৬ জিবির রম। এতে যুক্ত করা হয়েছে ১০৮ এমপির প্রাইমারি ক্যামেরা। তবে এই স্মার্টফোনটির ব্যাটারি ৪৫০০ এমএএইচ এর।

ওয়ানপ্লাস ৮ প্রো

এই ফোনের পেছনে ৪টি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ২৩ মিনিটে ৫০ শতাংশ চার্জ হবে। এছাড়া স্মার্টফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবির রম। ৪ হাজার ৩০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনটির মূল্য ৯৪ হাজার ৯৯০ টাকা।

অপো ফাইন্ড এক্স ২

অপো ফাইন্ড এক্স ২ দেশের বাজারে এসেছে চলতি বছরের মার্চে। এই স্মার্টফোনে রয়েছে ১২ জিবির র‌্যাম ও ২৫৬ জিবির রম। ৪২০০ এমএএইচ ব্যাটারির সাথে স্মার্টফোনটিতে আছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এর মূল্য ১ লাখ ১৫ হাজার টাকা।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

১৮ই মার্চ থেকে বইমেলা

২৫ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status