ফ্যাক্ট চেক: ম্যারাডোনাকে ম্যাডোনা ভেবে কোনো টুইট করেননি ট্রাম্প

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (২ মাস আগে) নভেম্বর ২৭, ২০২০, শুক্রবার, ৬:৫৯ পূর্বাহ্ন

ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের টুইটের একটি স্ক্রিনশট ইন্টারনেটে ভাইরাল হয়। এতে দেখা যায়, মার্কিন প্রেসিডেন্ট ম্যারাডোনার সঙ্গে পপ তারকা ম্যাডোনাকে গুলিয়ে ফেলেছেন। তবে সংবার সংস্থা রয়টার্সের খবরে পলিটউপসের বরাত দিয়ে জানানো হয়েছে, এ ধরণের কোনো টুইটই করেননি মার্কিন প্রেসিডেন্ট। ওই স্ক্রিনশটটি পুরোপুরি 'ফ্যাব্রিকেটেড'।

গত ২৫ নভেম্বর কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুর পর বিশ্বজুড়ে রাজনীতিবিদ হতে শুরু করে সকল ধরণের তারকারাই তার প্রতি শ্রদ্ধা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। এসময় একটি স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে যাতে দেখা যায় মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পও টুইট করেছেন। যাতে তিনি লিখেছেন, ম্যারাডোনার মৃত্যুতে অত্যন্ত ব্যাথিত। তিনি ছিলেন অসাধারণ ব্যক্তি। তার গান ছিল অসাধারণ।
আমার মনে পড়ে, আশির দশকে তার এলবামগুলো আমি শুনতাম।
তবে রাজনৈতিক নেতাদের টুইটারের ডিলিট হওয়া টুইট আর্কাইভ করে রাখে এমন প্রতিষ্ঠান পলিটউপস জানিয়েছে, ডনাল্ড ট্রাম্পের টুইটার থেকে কখনই এরকম টুইট করা হয়নি।  এদিকে টুইটারেও দেখা গেছে, ম্যারাডোনার মৃত্যুর দিনে ম্যাডোনার নাম ট্রেন্ডিং হয়েছে। ধারণা করা হচ্ছে, নামের মিলের কারণেই এটি হয়েছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

মার্কিন সাংবাদিকের তথ্যবোমা

ট্রাম্পকে ৪০ বছর ধরে নিজেদের মতো গড়ে তুলেছেন পুতিন, কেজিবি

২৮ জানুয়ারি ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status