হোয়াইট হাউজ ছাড়ার কথা জানালেন ট্রাম্প

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (২ মাস আগে) নভেম্বর ২৭, ২০২০, শুক্রবার, ৪:১৮ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

জো বাইডেন যদি আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ঘোষিত হন তাহলে হোয়াইট হাউজ ছেড়ে দেবার কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। সাংবাদিকদের প্রশ্নের জবাব দিতে গিয়ে এ কথা বলেন তিনি। তবে এখনো হাল ছাড়েননি তিনি। ভালভাবেই জানিয়ে দিয়েছেন, এই লড়াই থামতে এখনো বহু দেরি। এ খবর দিয়েছে বিবিসি।

সম্মেলনে তিনি পরাজয় স্বীকারে আবারো অস্বীকৃতি জানিয়েছেন। একইসঙ্গে নির্বাচনে জালিয়াতির অভিযোগও তুলেছেন। বর্তমানে যুক্তরাষ্ট্রের প্রদেশগুলো আনুষ্ঠানিকভাবে জয়ী ঘোষণা করছে। এর আগে গণমাধ্যমগুলোতে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দেয়া হয়েছে।
এতে ডেমোক্রেটরা পেয়েছে ৩০৬ ইলেকটোরাল ভোট এবং রিপাবলিকানরা পেয়েছে ২৩২ ভোট। ২৭০ ভোট পেলেই প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া যায়। একইসঙ্গে বাইডেন ট্রাম্পের থেকে ৬০ লাখ পপুলার ভোটও বেশি পেয়েছেন। বড় ধরণের কোনো পরিবর্তন না এলে আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণের কথা রয়েছে জো বাইডেনের।

বৃহস্পতিবার হোয়াইট হাউজে সামরিক কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কলে কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। এরপরই সাংবাদিকদের মুখোমুখি হতে হয় তাকে। সেখানে তাকে প্রশ্ন করা হয়, যদি নির্বাচনে তিনি হেরে যান তাহলে তিনি হোয়াইট হাউজ ছাড়বেন কিনা। প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, অবশ্যই আমি ছাড়ব আর আপনারা সেটা জানেন। তবে তারা যদি বাইডেনকে জয়ী করে তাহলে তারা একটা ভুল করবে। একইসঙ্গে তিনি কখনই হার মানবেন না এমন ইঙ্গিতও প্রদান করেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

A ,R ,Sarker

২০২০-১১-২৭ ০৬:৩৪:৩৪

He is /was the worsted president of U.S.

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

মার্কিন সাংবাদিকের তথ্যবোমা

ট্রাম্পকে ৪০ বছর ধরে নিজেদের মতো গড়ে তুলেছেন পুতিন, কেজিবি

২৮ জানুয়ারি ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status