মৃত্যুর মিছিলে আরো ৩৭

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

দেশে করোনার মৃত্যুর মিছিল দীর্ঘই হচ্ছে। মৃত্যু তালিকায় নাম উঠেছে সাড়ে ৬ হাজারের বেশি। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৬ হাজার ৫২৪ জনের মৃত্যু হলো। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯২ জন। এখন পর্যন্ত ৪ লাখ ৫৬ হাজার ৪৩৮ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ২৭৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৪৫৩ জন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৯৪টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৭ লাখ ১৩ হাজার ২০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৪৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮২ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮১ দশমিক ৩৮ শতাংশ এবং  মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।
মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত ৫ হাজার ৭ জন পুরুষ এবং ১ হাজার ৫১৭ জন নারী মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়,  ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহীতে ৩ জন এবং রংপুরে ২ জন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।
গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ১ হাজার ১০৪ জন। ছাড়া পেয়েছেন ৭৫৩ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৩৯ জন। ছাড়া পেয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ৪৫০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪০ হাজার ৫৮৯ জন। একদিনে আইসোলেশনে যুক্ত হয়েছেন ২০৬ জন। ছাড়া পেয়েছেন ১৮৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯০ হাজার ৪৩৩ জন। ছাড়া পেয়েছেন ৭৭ হাজার ৮২৯ জন। এখন আইসোলেশনে আছেন ১২ হাজার ৬০৪ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৪২ হাজার ৭২৯টি এবং এ পর্যন্ত মোট ফোনকল সংখ্যা ২ কোটি ২৮ লাখ ৭৫ হাজার ৯৬৩টি। উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ই মার্চ আর প্রথম মৃত্যু হয় ১৮ই মার্চে।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

২০ দলের ভবিষ্যৎ কি?

২০ জানুয়ারি ২০২১

বিশ্বের দৃষ্টি আমেরিকায়

২০ জানুয়ারি ২০২১

৭৫ শতাংশ শিক্ষার্থী স্কুলে যাওয়ার পক্ষে

২০ জানুয়ারি ২০২১

দেশের ৭৫ শতাংশ শিক্ষার্থী দ্রুত স্কুলে ফিরতে চায়। আর ৭৬ শতাংশ অভিভাবক ও ৭৩ শতাংশ ...

ত্রিপক্ষীয় বৈঠক

প্রত্যাবাসন নিয়ে একমত হতে পারেনি ঢাকা-নেপিডো

২০ জানুয়ারি ২০২১

গোয়েন্দা প্রতিবেদন

সিন্ডিকেটে জিম্মি ভোজ্য তেলের বাজার

২০ জানুয়ারি ২০২১

হঠাৎ আইসিইউতে বেড়েছে রোগী

২০ জানুয়ারি ২০২১

হঠাৎ করে বেড়ে গেছে করোনা রোগীদের জন্য নির্ধারিত হাসপাতালগুলোর আইসিইউতে রোগীর সংখ্যা। বিশেষ করে ঢাকা ...

এইচএসসি’র ফল প্রকাশে সংসদে বিল

২০ জানুয়ারি ২০২১

করোনাভাইরাসের কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি’র ফল প্রকাশে সাধারণ শিক্ষা, মাদ্রাসা ও কারিগরি বোর্ড আইনের সংশোধনী ...

বাইডেনের শপথ কাল

ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া

১৯ জানুয়ারি ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status