কুমিল্লায় ব্যবসায়ী মহিউদ্দিন হত্যার ১৫ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

বাংলারজমিন ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

কুমিল্লার মেঘনা উপজেলার শিবনগর গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সালিশ বৈঠকে গোলাম মহিউদ্দিন নামে এক ওষুধ ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার ১৫ দিনেও আসামিদের কেউ গ্রেপ্তার হয়নি। মামলার প্রধান আসামি কেন্দ্রীয় মুজিবসেনা ঐক্যলীগের সাধারণ সম্পাদকসহ প্রভাবশালী আসামিরা গ্রেপ্তার এড়িয়ে উল্টো ওই ব্যবসায়ীর পরিবারকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিয়ে আসছে। বৃহস্পতিবার নিহতের স্ত্রী ও তিন প্রতিবন্ধীসহ চার সন্তানের মা মাফিয়া বেগম চোখের পানি ফেলে স্বামী হত্যার বিচার দাবি করে সাংবাদিকদের নিকট এমন অভিযোগ করেন। মামলার অভিযোগ সূত্রে জানা যায়, মেঘনা উপজেলার শিবনগর গ্রামের ওষুধ ব্যবসায়ী গোলাম মহিউদ্দিন ও একই বাড়ির লুৎফর রহমানের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে গত ১২ই নভেম্বর সকাল ১০টার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান আহসান উল্লাহ ও মেম্বার আলফাজ উদ্দিনের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। এদিন বৈঠক শেষে বিরোধপূর্ণ জমি পরিমাপ করার সময় কথা কাটাকাটির একপর্যায়ে লুৎফর রহমানের নেতৃত্বে তার লোকজন গোলাম মহিউদ্দিনের উপর হামলা চালায় এবং তাকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী মাফিয়া বেগম বাদী হয়ে লুৎফর রহমানসহ ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৮-১৯ জনকে আসামি করে মেঘনা থানায় হত্যা মামলা দায়ের করেন। এদিকে ব্যবসায়ী মহিউদ্দিন হত্যার প্রতিবাদ ও ঘাতকদের গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানিয়ে ওই এলাকার বিভিন্ন গ্রামে ও হাটে-বাজারে পোস্টারিং করেছে স্থানীয় এলাকাবাসী।
কান্নাজড়িত কণ্ঠে নিহতের স্ত্রী মাফিয়া বেগম সাংবাদিকদের বলেন, আসামিরা চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে আমার স্বামীকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। তারা এলাকায় প্রভাবশালী ও মুজিবসেনা ঐক্যলীগের নেতা। ঘটনার ১৫ দিনেও প্রভাবশালী আসামিদের কেউ গ্রেপ্তার হয়নি। মামলাটি প্রত্যাহার না করলে বিভিন্ন মামলায় জড়িত করে আমাদের এলাকাছাড়া করবে বলে তারা হুমকি দিচ্ছে। তাই নিরুপায় হয়ে স্বামী হত্যার বিচার চেয়ে গত মঙ্গলবার মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে তার কার্যালয়ে আবেদন দাখিল করেছি। তিনি আরো বলেন, আমাদের চার সন্তানের মধ্যে তিনজনই প্রতিবন্ধী। তাদের চিকিৎসায় প্রতি মাসে প্রায় ১০ হাজার টাকা খরচ হয়, যা স্বামীর ওষুধের ব্যবসার আয় থেকে খরচ করা হতো। এখন সংসার চালানোর মতো পরিবারে কেউ নেই। তিনি তার স্বামী হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় উপস্থিত ছিলেন নিহত মহিউদ্দিনের ভাতিজা স্কুলশিক্ষক মুক্তাদির উল্লাহ। মেঘনা থানার ওসি মো. আবদুল মজিদ জানান, ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে। তবে বাদী ও তার পরিবারের লোকজনকে হুমকি দেয়ার বিষয়টি জানা নেই। এ ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

বাড়বকুণ্ডে প্রবাসীর বাড়িতে হামলা, আহত ৪

২৪ জানুয়ারি ২০২১

 সীতাকুণ্ড উপজেলার ৫নং বাড়বকুণ্ড ইউনিয়নের নতুন পাড়া গ্রামে প্রবাসী ইলিয়াসের বাড়িতে হামলা ও ভাঙচুর করেছে ...

আওয়ামী লীগ প্রার্থী শ্রীধামের সংবাদ সম্মেলন

‘নেতাকর্মীদের বিরোধিতায় নৌকার পরাজয় হয়েছে’

২৪ জানুয়ারি ২০২১

পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা কালো টাকা ও মাদকের মাধ্যমে ভোটারদের আকৃষ্ট করার কারণেই নৌকার পরাজয় ...

শায়েস্তাগঞ্জে ৫৫টি পরিবার স্বপ্নের ঠিকানা পাচ্ছে

২৪ জানুয়ারি ২০২১

রঙিন টিনে স্বপ্নের ঠিকানা পাচ্ছে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার ৫৫টি পরিবার। মুজিববর্ষ উপলক্ষে তাদের চোখে মুখে ...

খোয়াই নদীর বালুচরে সবজি চাষ!

২৪ জানুয়ারি ২০২১

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার গর্ব খরস্রোতা খোয়াই নদী। শুষ্ক মৌসুমে স্রোতহীন নদী হয়ে যায়। নদীর মাঝখানে ...

প্রেস ক্লাব এবং গণমাধ্যমকর্মীরা সরকারের গুরুত্বপূর্ণ অংশ: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

২৪ জানুয়ারি ২০২১

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ এনডিসি বলেছেন, প্রেস ক্লাব এবং গণমাধ্যমকর্মীরা সরকারের গুরুত্বপূর্ণ অংশ। অবাধ ...

সিলেটে বেঙ্গল সিমেন্টের বিক্রেতা সম্মেলন

২৪ জানুয়ারি ২০২১

টেকসই উন্নয়নে মানসম্মত উৎপাদনের বিকল্প নেই। ক্রেতাদের দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালনে সর্বদা ...

মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী

২৪ জানুয়ারি ২০২১

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, ‘মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ...

ঘোড়ায় চড়ে বর পালকিতে কনে

২৪ জানুয়ারি ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status