লিভারপুলকে হারিয়েই ‘আইডল’ ম্যারাডোনাকে শ্রদ্ধা জানালেন গোমেজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

মাঠে নামার আগেই তার কানে আসে খবরটি। ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোকাকুল হয়ে ওঠেন ইতালিয়ান ক্লাব আতালান্তার আর্জেন্টাইন ফরোয়ার্ড আলেহান্দ্রো দারিও গোমেজ। সামাজিক যোগাযোগমাধ্যমে শোকবার্তায় নিজের আইডলকে জানান গভীর শ্রদ্ধা। পরে বল পায়ে নৈপুণ্য দিয়ে তুলে নেন দারণ এক জয়। উয়েফা চ্যাম্পিয়নস লীগে বুধবার গুরুত্বপূর্ণ ম্যাচে ইংলিশ জায়ান্ট লিভারপুলকে ২-০ গোলে হারায় আতালান্তা। গোল না পেলেও পুরো ম্যাচে বল পায়ে জাদু দেখান আতালান্তার ‘নাম্বার টেন’ প্লে মেকার গোমেজ। পরের রাউন্ডের আশা বাঁচিয়ে রাখার জন্য ম্যাচটা জিততেই হতো আতালান্তাকে। আবার খেলাও ছিল লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে।

মাঠে নামার আগে ইনস্টাগ্রামে শোকবার্তায় আলেহান্দ্রো গোমেজ লিখেছিলেন, ‘শান্তিতে ঘুমান, ডিয়েগো।
আমরা আপনাকে অনেক মিস করবো। আমরা যারা সব সময় আপনার মতো হতে চেয়েছি আর আপনার বিখ্যাত ১০ নম্বর জার্সিটা পরেছি, তারা সবাই আপনাকে অনেক মিস করবো। আজ আপনার সঙ্গে ফুটবলও মারা গেল যেন। আপনি অগণিত মানুষের মুখে হাসি ফুটিয়েছেন, আনন্দ দিয়েছেন। শেষ দিনগুলো যেভাবে কাটিয়েছেন, সেটা আপনার প্রাপ্য ছিল না। আপনার পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আমার সমবেদনা। প্রচ- কষ্টের একটা খবর।’

এদিন লিভারপুলের বিপক্ষে এক গোলে অ্যাসিস্ট করেন গোমেজ।  ম্যাচে বল পায়ে আক্রমণে আধ ডজন নিখুঁত লং বল দেন তিনি। বল স্পর্শ করেন ৬৯ বার  ম্যাচের শেষ মুহূর্তে বদলি হয়ে যখন উঠে যাচ্ছিলেন, ধারাভাষ্যকাররাও বলছিলেন, কী দুর্দান্তভাবেই না নিজের ‘আইডল’কে সম্মান জানালেন গোমেজ!
নিজেদের গ্রুপে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে লিভারপুল। গ্রুপপর্বে এখনো মিতিউলান আর আয়াক্সের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে তারা। সে দুই ম্যাচের একটিতে জিতলেই পরের রাউন্ড নিশ্চিত।

অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ৩-১ গোলে হারায় অস্ট্রিয়ান দল  সালজবুর্গকে। মার্শেইর মাটিতে গিয়ে ২-০ গোলে জয় পায় পর্তুগিজ দল পোর্তো। অ্যাটলেটিকো মাদ্রিদ গোলশূন্য ড্র করে লোকোমোটিভ মস্কোর সঙ্গে। শাখতার দোনেৎস্ককে ৪-১ গোলে বিধ্বস্ত করে বরুশিয়া মনশেনগ্লাডবাখ। আর অলিম্পিয়াকোসের বিপক্ষে ১-০ গোলে জয়ী হয় ম্যানচেস্টার সিটি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ভালো আছেন সাকিব...তবে!

২৭ জানুয়ারি ২০২১

বন্ধ হলো হকির ক্যাম্প

লীগের জটিলতা কাটছে না

২৭ জানুয়ারি ২০২১

আকস্মিকভাবে গত শুক্রবার এশিয়ান হকি ফেডারেশন দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি স্থগিত করে। বাধ্য হয়ে ক্যাম্পও ...

আরচারির মাঠে আজ ফুটবলের অভিষেক

২৭ জানুয়ারি ২০২১

একরকম হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status