ম্যারাডোনার মৃত্যু ছুঁয়ে গেছে মাশরাফি-তপুদেরও

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

ফুটবল ইশ্বর দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে গোটা বিশ্ব-ই যে শোকে পাথর হয়ে পড়বে সে তো জানাই।  ম্যারাডোনা শুধু কিংবদন্তি নন, অনেকের কাছেই ফুটবল নিয়ে আবেগের অপর নাম। সেই চিরায়ত আবেগ আজ দেহত্যাগ করেছে আর্জেন্টিনায় তাঁর নিজ বাসভবনে।

৬০ বছরের এ জীবনে ম্যারাডোনা শুধু দেহ-ই ত্যাগ করলেন, কিন্তু তাঁর অমরত্ব হয়েছে অনেক আগেই। সেই অমরত্ব ছুয়েগেছে এদেশের ক্রীড়াঙ্গণেও। ম্যারাডোনার মৃত্যুতে গভীর শোক জানিয়ে সামাজিক যোগাযোগ্য মাধ্যমে নিজেদের প্রতিক্রিয়া জানাচ্ছেন এদেশের ক্রীড়াবিদরা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মুর্তজা তার ফেইসবুক পেইজে লিখেছেন, ‘শোকের পরে শোক চলছে। তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিল না, আর আসবেও না। তোমার বা পায়ের আঁকা নিখুঁত গোলের ছবিগুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন। ভালো থেকো ওপারে যাদুকর,  দ্য ড্রিবলিং মাস্টার।

‘ডিয়েগো আরমান্দো ম্যারাডোনা।’

ম্যারাডোনার মৃত্যু দাগ কেটেছে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনাযক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হৃদয়েও।

দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার তার ফেইসবুক পেইজে লিখেছেন, এমন কয়েকজন খেলোয়াড় থাকেন যদের জনপ্রিয়তা, প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যায়। যারা সব প্রজন্মের কাছে কিংবদন্তি হয়ে উঠেন। দিয়াগো আরমান্ডো ম্যারাডোনা এমনই একজন খেলোয়াড় ছিলেন। খেলার মাঠে তার অবিশ্বাস্য প্রতিভা, আর ফুটবলের প্রতি ভালোবাসার কথা না বললেই না। খেলার মাঠে তিনি সব সময় পরিচয় দিয়েছেন বুদ্ধিমত্তার। তারমতো কিংবদন্তি খেলোয়াড় ছিলো বলেই ফুটবল আমাদের এতো আনন্দ দেয়।

বিদায় দিয়েগো, বিদায়

জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার তপু বর্মনও সামাজিক যোগাযোগ মাধ্যমে ম্যারাডোনার একাধিক ছবি দিয়ে শোক জানিয়েছেন। মুঠোফোনে কাতার থেকে এই ডিফেন্ডার বলেন, আমি আর্জেন্টিনার বড় ভক্ত। ম্যারাডোনার বড় ভক্ত। ম্যারাডোনার খেলা সরাসরি দেখিনি। ইউটিউবে দেখেছি। তারপরও অনেক বড় ভক্ত। সে বিশ্বকাপ জিতিয়েছে। আসলে তার চলে যাওয়াটা মেনে নিতে কষ্ট হচ্ছে। অনেক পছন্দ করতাম। আমরা সবাই বেশ শোকাহত। ওপরে ভালো থাকবেন তিনি।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

তামিমের ৪৯তম হাফ সেঞ্চুরি

২৫ জানুয়ারি ২০২১

এগিয়ে ড্র করলো মোহামেডান

২৫ জানুয়ারি ২০২১



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status