চিকিৎসকের নিষেধের পরও হাসপাতাল ছাড়তে চেয়েছিলেন ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ নভেম্বর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

এ মাসের শুরুতে মস্তিষ্কে রক্তক্ষরণের জন্য অস্ত্রোপচার করাতে হয় ম্যারাডোনাকে। অস্ত্রোপচার সফল হওয়াতে প্রথম দিকে দ্রুত হাসপাতাল ছেড়ে যাওয়ার কথা ছিল তার। কিন্তু অ্যালকোহল আসক্তির কারণে নানা জটিলতা দেখা দিলে হাসপাতাল ছাড়তে দেরি হয়। যদিও তার চিকিৎসকদের অভিযোগ ছিল, জীবনের প্রতিটি সময় নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে নিজের স্বভাবসুলভ আচরণে মগ্ন থাকা ম্যারাডোনা হাসপাতালে থাকতে চাননি। চিকিৎসকের নিষেধের পরও হাসপাতাল ‍ছাড়তে উঠেপড়ে লেগেছিলেন তিনি।   

শেষ পর্যন্ত গত ১২ নভেম্বর অ্যাম্বুলেন্সে করে হাসপাতাল ছাড়েন ম্যারাডোনা। তবে আজ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে থেমে গেল তার জীবনযাত্রা। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এক টুইট বার্তার খবরটি নিশ্চিত করেছে, ‘আমরা ভীষণ শোকার্ত আমাদের কিংবদন্তির মৃত্যুতে।

আপনি সবসময় থাকবেন আমাদের হৃদয়ে।’ 

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জিতিয়েছিলেন। ওই বছর আর্জেন্টিনাকে শিরোপা জেতানো ছাড়াও ইতালিয়ান ক্লাব নাপোলির হয়ে স্মরণীয় মৌসুম উপহার দিয়েছেন এই কিংবদন্তি। নাপোলিকে দুবার সিরি ‘আ’ ও উয়েফা কাপ জিতিয়েছেন তিনি।

ফুটবল কীর্তির বাইরেও যিনি ছিলেন বর্ণময় চরিত্রের অধিকারী। পেশাদার ফুটবলকে বিদায় জানানোর পরও নানা বিতর্কের জন্ম দিয়ে প্রায় সবসময়ই ছিলেন খবরের শিরোনাম হয়ে।

 

 

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ভালো আছেন সাকিব...তবে!

২৭ জানুয়ারি ২০২১

বন্ধ হলো হকির ক্যাম্প

লীগের জটিলতা কাটছে না

২৭ জানুয়ারি ২০২১

আকস্মিকভাবে গত শুক্রবার এশিয়ান হকি ফেডারেশন দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফি স্থগিত করে। বাধ্য হয়ে ক্যাম্পও ...

আরচারির মাঠে আজ ফুটবলের অভিষেক

২৭ জানুয়ারি ২০২১

একরকম হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status