কুমিল্লার দেলোয়ার হত্যার আসামিরা দুই বছরেও গ্রেপ্তার হয়নি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

বাংলারজমিন ২৬ নভেম্বর ২০২০, বৃহস্পতিবার

কুমিল্লার বহুল আলোচিত জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডের দুই বছর আজ। চাঞ্চল্যকর এ খুনের পরিকল্পনাকারী ও মূল ঘাতকরা আজো রয়ে গেছে অধরা। এদিকে এ খুনের মামলাটি থানা পুলিশের পর এখন তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কুমিল্লা। তবে পিবিআই এর দাবি, তারা হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন করেছে এবং সহসাই জড়িতদের গ্রেপ্তার করতে পারবে।
জানা যায়, কুমিল্লা নগরীর শামবক্সি (ভল্লবপুর) এলাকায় ২০১৮ সালের ২৬শে নভেম্বর রাতে একদল সন্ত্রাসী মোটরসাইকেলে করে এসে দেলোয়ারকে ঘেরাও করে হামলা চালায় এবং মাথায় গুলি করে তাকে হত্যা করে। ঘটনার পরদিন নিহতের ভাই শাহাদাত হোসেন নয়ন বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় মামলা করেন। মামলায় ওই গ্রামের রেজাউল করিম ও কাউছারসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। দেলোয়ার হত্যা মামলাটি বর্তমানে তদন্ত করছে পিবিআই। নিহত দেলোয়ারের স্ত্রী জিলকজের নেছা বলেন, ‘সন্ত্রাসীরা আমাকে বিধবা ও আমার দুই শিশু সন্তানকে এতিম করেছে।
সন্তানরা যখন তাদের বাবাকে খুঁজে বেড়ায় তখন বুকভরা কান্না চেপে রাখতে পারি না। নিরাপত্তাহীনতার কারণে বাড়িতে থাকি না। এক আত্মীয়ের বাসা থেকে আরেক আত্মীয়ের বাসায় ঘুরে দিন কাটাচ্ছি। আমি খুনিদের ফাঁসি চাই।’ মামলার বাদী শাহাদাত হোসেন নয়ন বলেন, ‘এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তার। সে চাঞ্চল্যকর যুবলীগ কর্মী জিল্লুর রহমান চৌধুরী হত্যা মামলারও ২নং আসামি। এ মামলার প্রধান আসামি রেজাউল এলাকায় ২টি হত্যা, অস্ত্র, চাঁদাবাজি, ধর্ষণ, মাদক ও ডাকাতিসহ মোট ৩০টি মামলার আসামি। তাদের নানা অপরাধ ও অপকর্মের প্রতিবাদী ভূমিকার কারণে আমার ভাইকে তারা পরিকল্পিতভাবে খুন করেছে। অবিলম্বে মূল ঘাতকদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানাচ্ছি।’ বৃহস্পতিবার (আজ) দেলোয়ার হত্যাকাণ্ডের দুই বছর উপলক্ষে তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান। মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই-কুমিল্লার পরিদর্শক মতিউর রহমান বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় মামলার প্রধান আসামি পলাতক রেজাউলের সহযোগী এজাহার বহির্ভূত আনোয়ার হোসেন একজনকে গত ২৩শে সেপ্টেম্বর গ্রেপ্তারের পর দেলোয়ার হত্যারহস্য বের হয়ে আসে। জিজ্ঞাসাবাদে সে এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পরদিন সে আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেলোয়ার হত্যার মূল পরিকল্পনাকারী কাউন্সিলর আবদুস সাত্তারসহ খুনিদের নাম বলেছে। তিনি এ খুনের রহস্য উদঘাটনসহ মামলার তদন্ত অনেক এগিয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ক্ষেতলালে গাঁজাসহ দুই সহোদর গ্রেপ্তার

২১ জানুয়ারি ২০২১

ক্ষেতলালে বিপুল পরিমাণ গাঁজাসহ শীর্ষ মাদক ব্যবসায়ী দুই সহোদরকে গ্রেপ্তার করেছে জয়পুরহাট র‌্যাব-৫। ক্ষেতলাল থানা ...

সিলেটে ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’ উদযাপনে বিএনপির প্রথম সভা

২১ জানুয়ারি ২০২১

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সিলেট বিভাগের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ...

বান্দরবানে জিপ খাদে পড়ে ৩ শ্রমিক নিহত

২১ জানুয়ারি ২০২১

বান্দরবানের থানচি উপজেলায় জিপ গাড়ি উল্টে ৩ শ্রমিক নিহত হয়েছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে থানচি ...

করিমগঞ্জে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

২১ জানুয়ারি ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের মাদকবিরোধী অভিযানে ১হাজার ৭৬০ পিস ইয়াবাসহ মো. মামুন ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status