টানা জয়ে শেষ ষোলোয় মেসিহীন বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৫ নভেম্বর ২০২০, বুধবার

টানা খেলার সূচিতে লিওনেল মেসিকে বিশ্রাম দিয়েছিলেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। ইনজুরির কারণে ছিলেন না জেরার্ড পিকে, সার্জিও রবার্তো, আনসু ফাতিরা। প্রথম একাদশের গুরুত্বপূর্ণ সদস্যদের ছাড়াই বড় জয় পেয়েছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লীগের গ্রুপ পর্বের ম্যাচে দিনামো কিয়েভকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা। এ জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে বার্সেলোনার। শুরুর একাদশে প্রথমবার নেমেই জোড়া গোল করেছে মার্টিন ব্রাথওয়েট। একটি করে গোল করেন সার্জিনো দেস্ত ও অঁতোয়ান গ্রিজম্যান।

মঙ্গলবার রাতে দিনামো কিয়েভের মাঠে দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নামে বার্সা। লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে যাওয়া দল থেকে সাতটি পরিবর্তন আনেন রোনাল্ড কোম্যান।
ঘরের মাঠে দিনামো রক্ষণাত্মক খেলায় প্রথমার্ধে গোল পায়নি বার্সেলোনা। প্রথম দেখায় ২-১ গোলে জয় পাওয়া বার্সেলোনা লিড নেয় ৫২তম মিনিটে। বার্সেলোনার জার্সিতে করা সার্জিনো দেস্ত’র প্রথম গোলে এগিয়ে যায় সফরকারীরা। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। চলতি মৌসুমে প্রথম গোল করলেন এই ডেনিশ ফরোয়ার্ড। ৭০ মিনিটে সফল স্পটকিকে জোড়া গোল পূরণ করেন ব্রাথওয়েট। ম্যাচের শেষ দিকে গোল করে বার্সেলোনার বড় জয় নিশ্চিত করেন গ্রিজম্যান।

টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে জুভেন্টাস। গ্রুপের অপর দুই দল দিনামো কিয়েভ ও ফেরেন্সভারোসের পয়েন্ট ১।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

মিরাজের ‘লাকি ফোর’

২৩ জানুয়ারি ২০২১

‘বার্নলির বিপক্ষে হার অনেক বড় আঘাত’

২৩ জানুয়ারি ২০২১

অ্যানফিল্ডে বৃহস্পতিবার ম্যাচর শেষে লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘এটা বিশাল, বিশাল আঘাত। দায়টা ...

ইউরোপিয়ান সুপার লীগে খেললে বিশ্বকাপে নিষিদ্ধ

২৩ জানুয়ারি ২০২১

বছর দুয়েক ধরেই ইউরোপের ফুটবলে আলোচিত বিষয় ‘ইউরোপিয়ান সুপার লীগ’। প্রস্তাবিত এই আসরকে ঘিরে রয়েছে ...

ছোট পর্দায় আজকের খেলা

২৩ জানুয়ারি ২০২১

শ্রীলঙ্কা-ইংল্যান্ড ২য় টেস্টগল দ্বিতীয় দিন সকাল ১০:৩০(সনি নেটওয়ার্ক)বিগ ব্যাশ লীগরেনেগেডস-ব্রিসবেন বেলা ...

বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

২২ জানুয়ারি ২০২১



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status