বেওয়ারিশ কুকুর অপসারণ বন্ধে অভিনেত্রী জয়ার রিট কার্যতালিকা থেকে বাদ

স্টাফ রিপোর্টার

অনলাইন (২ মাস আগে) নভেম্বর ২৩, ২০২০, সোমবার, ৭:৪৮ পূর্বাহ্ন

বেওয়ারিশ কুকুর অপসারণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) কার্যক্রম বন্ধের নির্দেশনা চেয়ে অভিনেত্রী জয়া আহসান ও দুই সংগঠনের পক্ষে করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। সোমবার  বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিট আবেদনকারী পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী মোস্তাফিজুর রহমান ও সাকিব মাহবুব। অপরদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও  সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশিষ ভট্টাচার্য।

পরে  ডেপুটি অ্যাটর্নি জেনারেল দেবাশিষ সাংবাদিকদের বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এখন আর কুকুর অপসারণ করছে না। যদি এরকম কোনো কার্যক্রম না চলে, তাহলে এই রিটের কোনো প্রাসঙ্গিকতা থাকছে না। যদি আবার এ কার্যক্রম চলে, তখন ইচ্ছে করলে তারা (রিট আবেদনকারীরা) আবার আসতে পারবেন। তাছাড়া একটা আন্তঃমন্ত্রণালয় সভা হওয়ার কথা, সে সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হবে।  সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে কথোপকথনের ভিত্তিতে অ্যাটর্নি জেনারেল আদালতে বিষয়টি জানিয়েছেন। এরপর আদালত রিট আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেয়।
আইনজীবী সাকিব মাহবুব বলেন, অ্যাটর্নি জেনারেল ডিএসসিসির মেয়রের সাথে কথা বলে আদালতকে জানিয়েছেন, তারা কুকর অপসারণ করছে না।
ভবিষ্যতে যদি আবার অপসারণ করতে চায়, তাহলে রিট আবেদনকারীসহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা করেই সিদ্ধান্ত বা পদক্ষেপ নিতে হবে।
গত ১৭ সেপ্টেম্বর অভিনেত্রী জয়া আহসান ও দু’টি সংগঠনের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আফনান পারভেজ

২০২০-১১-২৪ ০০:৫০:৩৩

খুব ভাল হইছে

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ভিভো’র সাশ্রয়ী মূল্যের ফোন

২৮ জানুয়ারি ২০২১

সামিয়া রহমানের পদাবনতি

২৮ জানুয়ারি ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status