লিভারপুলের রেকর্ড গড়া এবার থামাতে পারল না লেস্টার

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ নভেম্বর ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:০০ পূর্বাহ্ন

চোট ও করোনা জর্জর লিভারপুল খেলল কার্যকর ফুটবল। ইংলিশ প্রিমিয়ার লীগে রোববার রাতে অলরেডরা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লেস্টার সিটিকে। এ জয়ে দারুণ রেকর্ড গড়েছে লিভারপুল। ঘরের মাঠে টানা ৬৪ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ল তারা। এর আগে ১৯৮১ সালে টানা ৬৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের সমাপ্তি ঘটেছিল লেস্টারের কাছে হেরে। দলটির সামনে এবারো সুযোগ ছিল লিভারপুলের রেকর্ড আটকে দেয়ার। সে সুযোগ দেয়নি ইয়ুর্গেন ক্লপের দল।

আগে থেকেই মাঠের বাইরে ভার্জিল ভ্যান ডাইক। এই ম্যাচে ছিলেন না অধিনায়ক জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, মোহামেদ সালাহ ও জো গোমেজ।
প্রথম একাদশের গুরুত্বপূর্ণ সদস্যদের অভাব বুঝতে দেননি অন্যরা। প্রথম ১৫ মিনিটে তিনটি গোলের সুযোগ হাতছাড়া করা লিভারপুল এগিয়ে যায় আত্মঘাতী গোলে। ২১তম মিনিটে কর্ণার থেকে আসা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন লেস্টার ডিফেন্ডার জনি ইভান্স। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিয়োগো জোতা। এ গোলে দারুণ এক রেকর্ড নিজের করে নিয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। লিভারপুলের প্রথম ফুটবলার হিসেবে ঘরের মাঠে অভিষেকের পর খেলা চার ম্যাচেই গোলের দেখা পেয়েছেন তিনি। চলতি মৌসুমের শুরুতে ৪১ মিলিয়ন পাউন্ডে উলভারহ্যাম্পটন থেকে লিভারপুলে আসার পর ১২ ম্যাচে করলেন ৮ গোল।

বিরতির আগে দুটি নিশ্চিত গোল বাঁচানোর পর দ্বিতীয়ার্ধেও জোড়া সেভ করে ব্যবধান বাড়াতে দেননি লেস্টার গোলরক্ষক কাসপের স্মাইকেল। ৮৬ মিনিটে দলের গোল হজম ঠেকাতে পারেননি তিনি। রবার্তো ফিরমিনোর গোলে বড় জয় নিশ্চিত হয় লিভারপুলের।

৯ ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ২০। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে শীর্ষে টটেনহ্যাম হটস্পার। ১৮ পয়েন্ট নিয়ে চেলসি তিনে ও লেস্টার চারে আছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

শেখ জামালের গোল উৎসব

একাই ৪ গোল করলেন জোবে

২৮ জানুয়ারি ২০২১

এবার সময় নিলেন না ফাওয়াদ

২৮ জানুয়ারি ২০২১

আরচারির জন্য বিকল্প ভেন্যু দেখছে সরকার

২৮ জানুয়ারি ২০২১

হঠাৎ করেই টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে প্রিমিয়ার লীগ ফুটবলের ভেন্যু ঘোষণা করে বাংলাদেশ ...

কুমিল্লায় মোহামেডান-আবাহনীর দ্বৈরথ আজ

২৮ জানুয়ারি ২০২১

ঢাকার মাঠের দর্শকদের কাছে আবাহনী লিমিটেড ও মোহামেডানের দ্বৈরথ আট দশটা সাধারণ ম্যাচে পরিণত হয়েছে। ...

এএফসি কাপে কঠিন পরীক্ষার মুখে আবাহনী

২৮ জানুয়ারি ২০২১

এএফসি কাপে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো জোনাল সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল আবাহনী লিমিটেড। গতবার তারা ...

বাংলাদেশ গেমসে ঢাকার বাইরে সাত ভেন্যু

২৮ জানুয়ারি ২০২১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসকে শুধু রাজধানীকেন্দ্রিক না রেখে জেলা পর্যায়ে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছে বাংলাদেশ অলিম্পিক ...

ছোট পর্দায় আজকের খেলা

২৮ জানুয়ারি ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লীগমোহামেডান-আবাহনী বিকাল ৩টাচট্ট. আবাহনী-শেখ রাসেল বিকাল ৩:৩০মুক্তিযোদ্ধা-সাইফ স্পোর্টিং সন্ধ্যা ৬টা



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status