প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে ধর্ষণ, ভণ্ড কবিরাজ গ্রেপ্তার

আমতলী (বরগুনা) প্রতিনিধি

বাংলারজমিন ২৩ নভেম্বর ২০২০, সোমবার

বরগুনার আমতলীতে প্রেমের ফাঁদে ফেলে এক কিশোরী (১৬)কে একাধিকবার ধর্ষণ করার অভিযোগে ভণ্ড কবিরাজ মনসুর শিকদার (২৮)কে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে পৌরসভার মাজার রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৮ (পটুয়াখালী ক্যাম্প)-র একটি অভিযানিক দল। এ ঘটনায় ধর্ষকের বিরুদ্ধে থানায় মামলা দায়ের ও ভিকটিম কিশোরীকে মেডিকেল পরীক্ষার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে। র‌্যাব ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, ভিকটিম কিশোরীর মায়ের অসুস্থতার কারণে ভণ্ড কবিরাজ মনসুর শিকদার কিশোরীর মায়ের চিকিৎসা করতে গিয়ে তাদের পরিবারের সঙ্গে পরিচয় হয়। সেই সূত্রে ওই ভণ্ড কবিরাজ ভুক্তভোগী কিশোরীর সঙ্গে কৌশলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। গত ২৮শে মার্চ ভিকটিম তার মাকে দেখতে যাওয়ার পথে উপজেলার সাহেববাড়ী বাস স্ট্যান্ডে বসে ভণ্ড কবিরাজ মনসুর শিকদারের সঙ্গে দেখা হয়। এ সময় কৌশলে কিশোরীকে ভুল বুঝিয়ে ও বিয়ের প্রলোভনে এক আত্মীয়ের বাড়িতে নিয়ে যায়। সেখানে দুইদিন রেখে কিশোরীর ইচ্ছার বিরুদ্ধে  কয়েক দফা ধর্ষণ করে।
পরবর্তীতে সেখান থেকে নিয়ে এসে আমতলী পৌরসভার ৩নং ওয়ার্ডের সোবহানের বাসায় বেশ কিছুদিন রেখে শারীরিক সম্পর্ক স্থাপন করে। কিছুদিন পর সংবাদ পেয়ে সেখান থেকে তার বড় বোন ওই কিশোরীকে উদ্ধার করে নিয়ে যায়। এরপর গত ১৬ই নভেম্বর পুনরায় কিশোরী তার মাকে দেখতে যাওয়ার পথে একই বাস স্ট্যান্ডে নেমে অন্য গাড়িতে ওঠার সময় ভণ্ড কবিরাজ মনসুর শিকদার সেখানে গিয়ে  একই কায়দায় সোবহানের বাসায় নিয়ে ২ দিন আটকে রেখে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরবর্তীতে ভুক্তভোগী কিশোরী কৌশলে সেখান থেকে পালিয়ে এসে আইনগত সহায়তা চেয়ে র‌্যাব- ৮ (পটুয়াখালী ক্যাম্প) এ আবেদন করে। র‌্যাব- ৮ সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প) এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা চালিয়ে অভিযুক্ত ধর্ষক ভণ্ড কবিরাজ মনসুর শিকদারকে পৌরসভার মাজার রোড থেকে আটক করে। গ্রেপ্তারকৃত মনসুর শিকদার উপজেলার হলদিয়া ইউনিয়নের কাঠালিয়া (কুলুরচর) গ্রামের আ. রব শিকদারের পুত্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মনসুর শিকদার ঘটনার সঙ্গে নিজের সংশ্লিষ্টতার কথা র‌্যাবের কাছে স্বীকার করেন বলে র‌্যাবের একটি সূত্র জানিয়েছেন। গ্রেপ্তারকৃত কবিরাজকে গত শনিবার রাতেই আমতলী থানায় হস্তান্তর করা হয়েছে।
এ ঘটনায় ওই ভুক্তভোগী ওই কিরোশীর বড় বোন বাদী হয়ে আমতলী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। এছাড়া মাজার রোড এলাকার একটি সূত্র থেকে জানা গেছে, মনসুর শিকদার খুবই দুর্দান্ত ও সন্ত্রাসী প্রকৃতির লোক, তার স্ত্রী ও সন্তানও রয়েছে। সে দীর্ঘদিন ধরে কবিরাজি চিকিৎসার আড়ালে একইভাবে অনেক মেয়ের সর্বনাশ করে আসছে।
ভিকটিম কিশোরী বলেন, আমার সঙ্গে কৌশলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে ওই ভণ্ড কবিরাজ মনসুর শিকদার। বিয়ের প্রলোভনে আমার ইচ্ছার বিরুদ্ধে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করেছে। আমি এর বিচার চাই। আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে। র‌্যাব কর্তৃক ধৃত আসামিকে আদালতে প্রেরণ করা হবে।  ভিকটিমের ডাক্তারি পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দিনাজপুরের ৩টি পৌরসভায় আওয়ামী বিএনপি সমানে-সমান

১৬ জানুয়ারি ২০২১

উত্তরের সীমান্ত জেলা দিনাজপুরের ৩টি পৌরসভায় একটি আওয়ামী লীগ, একটি বিএনপি ও একটি আওয়ামী লীগ ...

দিরাই হাসপাতালে সন্তান প্রসব হলেই মায়েদের প্রণোদনা

১৭ জানুয়ারি ২০২১

‘হাসপাতালে সন্তান প্রসব করালে মায়েরা প্রণোদনা পাবেন’- স্লোগানকে সামনে রেখে ইউএনএফপিএ-এর অর্থায়নে সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা ...

লালমোহনে তুচ্ছ ঘটনায় প্রাণ গেল বৃদ্ধের

১৭ জানুয়ারি ২০২১

লালমোহনে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয় ছেলে শাহে ...

শিক্ষার্থীদের পাশে নয়াবাড়ি প্রবাসী ফাউন্ডেশন

১৭ জানুয়ারি ২০২১

ঢাকার দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে ভর্তি ফরম ...

কেরানীগঞ্জে তিতাস গ্যাসের শুদ্ধি অভিযান

২ শতাধিক সংযোগ বিচ্ছিন্ন

১৭ জানুয়ারি ২০২১

ঢাকার কেরানীগঞ্জে গ্যাসের বকেয়া বিল উত্তোলন ও অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণে তিতাস গ্যাসের উদ্যোগে শুদ্ধি অভিযান ...

মতলবে ডিশ ব্যবসা নিয়ে দ্বন্দ্ব, ৫ লাখ টাকার রাজস্ব বঞ্চিত সরকার

১৭ জানুয়ারি ২০২১

১৪ ইউনিয়ন ও ১ পৌরসভার ৫ লক্ষাধিক জনবসতির মতলব উত্তর উপজেলার ডিশ ব্যবসায়ীদের মধ্যে দ্বন্দ্বের ...

সখীপুরে কলেজ শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

১৭ জানুয়ারি ২০২১

টাঙ্গাইলের সখীপুর আবাসিক মহিলা কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় চেয়ারম্যান এম ওয়াজেদ আলীর উপর হামলা ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



ভাড়া না পেয়ে ৫ দিন অবরুদ্ধ

তালাবদ্ধ অবস্থায় শিশুর মৃত্যু

DMCA.com Protection Status