করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল -স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

অনলাইন ২২ নভেম্বর ২০২০, রোববার, ৮:৩০ | সর্বশেষ আপডেট: ৮:৩৭

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,  করোনা নিয়ন্ত্রণে সারা বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল। জনসংখ্যার ঘনত্বে আমাদের দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার অনেক কম। সকলেই স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করলে আমাদের দেশ থেকে করোনা আরো আগে থেকেই বিদায় নিতো। আমাদের দেশে স্বাস্থ্যসেবা ভালো আছেই বলেই দেশে সকল কর্মকাণ্ড স্বাভাবিক ভাবে চলছে। করোনাকালীন সময়ে বিএনপি নেতারা ঘরে বসে শুধু সমালোচনা করতে জানে। তারা বিপদের সময় মানুষের পাশে দাঁড়ায়নি। তবে তাদের দেখা গেছে প্রেস ক্লাবের সামনে বড় বড় কথা বলতে। দেশে ৩৮টি মেডিকেল কলেজ ও ২০-২২টি ইনস্টিটিউট জেলা-উপজেলা ও প্রত্যন্ত এলাকায়  হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে।
দেশে সাড়ে ৮ লাখ মানুষের অন্ধত্ব রয়েছে। এদের চিকিৎসার জন্য সরকার কমিউনিটি ভিশন সেন্টার চালু করেছে। এই কমিউনিটি ভিশনের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষজন বিশেষজ্ঞ চক্ষু ডাক্তারের সেবা পাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী চিকিৎসা আজ মানুষের দোরগোড়ায় পৌঁছে গেছে।

শনিবার বিকালে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে কর্নেল মালেক মেডিকেল কলেজের বেইজ সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে বেইজ সেন্টারের মাধ্যমে মানিকগঞ্জে সাটুরিয়া, ঘিওর, দৌলতপুর, শিবালয়, হরিরামপুর ও সিংগাইর, ঢাকা জেলার দোহার, গাজীপুর জেলার কালিয়াকৈর এবং টাংগাইল জেলার কালিহাতি ও নাগরপুরে ভার্চ্যুয়াল সভার মাধ্যমে ভিশন সেন্টার উদ্বোধন করেন।

পরে ন্যাশনাল আই কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চর্তুদিকে স্থাপিত ১০টি কমিউনিটি ভিশন সেন্টার উদ্বোধন শেষে কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ আক্তারুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। এ ছাড়া বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, জাতীয় চক্ষু ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম মোস্তফা,  সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশাদ উল্লাহ প্রমুখ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Zahangir Kabir

২০২০-১১-২২ ১৯:০৮:৪৪

If Bangladesh is Role Model in containing Covid-19 and there is no problem in the country, then you are to arrange immediately resuming air flight to and from Australia with Bangladesh, because hundreds of expatriates and NRBs are eagerly waiting to travel between Bangladesh and Australia, alike New Zealand and Australia.

Salahuddin

২০২০-১১-২২ ১০:০২:০১

We have to rewrite the role model for Bangladesh.

এ কে এম মহীউদ্দীন

২০২০-১১-২২ ০৮:৪৮:৩৫

আপনিও সারা দুনিয়ার সব স্বাস্থ্য মন্ত্রীদের জন্য 'রোল মডেল' । ইয়া আল্লাহ, তুমি আমাদের এতো রকম রোল মডেল হওয়া থেকে হিফাজাত করো।

Abu Saleh Chy

২০২০-১১-২১ ১৬:০৪:১২

তা হবেনা কেন ? দেখতে হবে কোন দেশ ? যেখানে মন্ত্রী থেকে শুরু করে পদে পদে সকলেই আছেন দক্ষ , জ্ঞান- বিজ্ঞানে দুনিয়ার সকলের চেয়ে সেরা সেরা চিকিৎসক , বিজ্ঞানী , প্রযুক্তিবিদ ইত্যাদি, যারা সকলেই খাঁটি সোনার চাইতে খাঁটি | যে দেশের অর্থনৈতিক অবস্থা এতো উন্নত যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে তো আছেই | তাছাড়া যেখানে সেখানে স্থাপিত হয়েছে গবেষণা কেন্দ্র | এসব গবেষণা কেন্দ্রে ব্যাবহৃত হয় দুনিয়ার একেবারে অত্যাধুনিক যন্ত্র পাতি ও প্রযুক্তি | যার সাথে তুলনা করার মতো অন্য আরেকটি দেশ নেই | তাইতো এটী সম্বভ হয়েছে !?!?!?!?

মোঃআরিফ হোসাইন।

২০২০-১১-২১ ১৬:০২:৩৪

আপনারা দায়িত্বশীল অবস্থান থেকে কেনো এমন অপ্রয়োজনীয়,অবমূল্যায়ন কথাবার্তা বলেন?

Shobuj Chowdhury

২০২০-১১-২২ ০১:৫৪:৩১

Yes sir! Who has the audacity to disagree?

ঊর্মি

২০২০-১১-২২ ০১:৪২:৩৯

অন্য কেউ প্রশংসা না করলে আর কি করা, নিজেই নিজের প্রশংসা করতে হলো

Khokon

২০২০-১১-২১ ১০:৩৩:২৬

মাননীয় মন্ত্রী মহোদয়, একই কথা বার বার আর শুনতে ভাল লাগে না ! জ্বরের প্রাক্কালে খাদ্য যেমন সুস্বাদু লাগেনা, তেমনি এই কথা গুলো যেন ঐ একই রকম সুস্বাদু লাগেনা। প্লিজ, সুর পাল্টান !! এমন কথা বলুন, মানুষ যেন এই জ্বরের মধেও একটু আনন্দের হাসি দেয়।

Shahab

২০২০-১১-২১ ১০:১৪:৫২

Rool model not now continues from 2009 ..........

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



প্রিয় টুইটারের বিরুদ্ধেও ট্রাম্পের অভিযোগ

‘আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, কখনো এভাবে কথা বলবেন না’

DMCA.com Protection Status