২০ জানুয়ারিই হোয়াইট হাউজ সম্পর্কিত সকল টুইটার একাউন্টের নিয়ন্ত্রণ পাবেন বাইডেন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২১ নভেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৪:৩৭

আগামি বছরের ২০ জানুয়ারিই প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেনের কাছে হোয়াইট হাউজের সঙ্গে সম্পর্কিত সকল টুইটার একাউন্টের নিয়ন্ত্রণ তুলে দেবে টুইটার। এদিন বাইডেনের দল যেসব একাউন্টের নিয়ন্ত্রণ পাবে তা হচ্ছে, @WhiteHouse, @VP, @FLOTUS এবং @PressSec। টুইটারের এই পরিকল্পনার কথা পলিটিকোর বরাত দিয়ে জানিয়েছে ইয়াহু নিউজ।

টুইটারের একজন প্রতিনিধি জানিয়েছেন, টুইটারে এরইমধ্যে এই হস্তান্তর প্রক্রিয়ার সকল প্রস্তুতি নিতে শুরু করেছে। ২০১৭ সালে যেভাবে আমরা এই হস্তান্তর করেছিলাম এবারও সেভাবেই 'ন্যাশনাল আরকাইভস অ্যান্ড রেকর্ড অ্যাডমিনিস্ট্রেশন'-এর নির্দেশনা অনুসরণ করব।

গত ৩রা নভেম্বরের নির্বাচনে প্রাথমিক ফলাফলে ডেমোক্রেট প্রার্থী বাইডেন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তবে প্রথম থেকেই নানা কারচুপি ও জালিয়াতির অভিযোগ এনেছেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ও তার প্রচারণা শিবির। এসব দাবি প্রচারে তিনি ব্যাবহার করেছেন টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো।
টুইটারকে ট্রাম্পের ওই টুইটগুলোর নিচে সতর্কতামূলক পতাকা জুড়ে দেয়া হয়েছে। তাতে বাইডেনকেই প্রাথমিক ফলাফলে জয়ী উল্লেখ করা হয়।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

রয়টার্সের প্রতিবেদন

এ সপ্তাহেই চাঁদে অভিযান চালাচ্ছে চীন

২২ নভেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status