ক্ষতিপূরণ পেল করোনায় মৃত ভেটেরিনারিয়ানের পরিবার

স্টাফ রিপোর্টার

বাংলারজমিন ২১ নভেম্বর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৭:৪১

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাকালীন হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় মারা যাওয়া ভেটেরিনারিয়ানের পরিবারের কাছে ক্ষতিপূরণের অর্থ পৌছে দিয়েছে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ)। বিভিএ মহাসচিব ও বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা মরহুমের পরিবারের কাছে এ অর্থ পৌছে দেন। সম্প্রতি নোয়াখালীর সুবর্ণচরের সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়ন কর্মকর্তা ডা. মাহিন উদ্দীন পারভেজ রাজধানীর মালিবাগের প্রশান্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বৃহস্পতিবার বিভিএ মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল মৃত ডা. মাহিনউদ্দীন এর কবর জিয়ারত করেন। ডা. মাহিন উদ্দিনের পরিবারকে সমবেদনা জানায় প্রতিনিধি দল।  এরপর ক্ষতিপূরণ এর অর্থ  তার পরিবারের হাতে প্রদান করেন। ক্ষতিপূরণ বাবদ প্রাপ্ত অর্থের মধ্যে তাঁর বাবার হাতে ২ লাখ টাকা, হাসপাতাল থেকে মাহিন উদ্দিন এর লাশ আনা বাবদ ঋণ থাকা ১ লাখ ২০ হাজার টাকা, ভাই রুবেল এর হাতে ১ লাখ ৮০ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়াও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্স ইউনিভার্সিটি-সিভাসুর অ্যালামনাইয়ের বিভিন্ন পর্যায়ের সদস্যদের সাহায্যের ১৫ লাখ টাকা মাহিন উদ্দিন এর ৩ মেয়ের জন্য একটি  ব্যাংক একাউন্টে সঞ্চয়পত্র খুলে সিভাসুর অ্যালামনাইয়ের তত্ত্¡াবধানে জমা রাখা হবে বলে পরিবারের সদস্যদের জানানো হয়। যা থেকে প্রাপ্ত প্রতি মাসের মুনাফার টাকা মেয়েদের লেখা পড়ার জন্য মাহিন উদ্দিন এর স্ত্রীর একাউন্টে জমা হবে।

এ বিষয়ে বিভিএ মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) ভেটেরিনারিয়ানদের সাথে কখনো কোন অন্যায়ের ব্যাপারে আপোস করবে না, ভেটেরিনারিয়ানদের যে কোন বিপদে-আপদে বিভিএ সর্বদা পাশে থাকবে।

উল্লেখ্য, রাজধানীর মালিবাগের প্রশান্তি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন নোয়াখালীর সুবর্ণচরের সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার মৎস্য ও প্রাণিসম্পদ উন্নয়ন কর্মকর্তা ডা. মহিন উদ্দীন পারভেজ। রোগীর স্বজনদের অভিযোগ, অনেকটা সুস্থ থাকার পরও ১৪ জুন ভর্তি হওয়ার পরই তাকে প্রায় জোর করেই আইসিইউতে পাঠিয়ে দেন কর্তব্যরত চিকিৎসক।
১৮ জুন ভোরে মারা যান মহিন উদ্দীন পারভেজ। কোন রকম চিকিৎসা ছাড়াই হাসপাতাল কর্তৃপক্ষ স্বজনদের কাছে ১ লাখ ৫৬ হাজার টাকার বিল ধরিয়ে দেয়। এত টাকা দিতে অপারগতা প্রকাশ করায় রোগীর স্বজন রুবেলের মোবাইল কেড়ে নেয় হাসপাতালের কর্মচারিরা এবং টাকা না দিলে তাকে র‌্যাবে দেওয়া হুমকি দেওয়া হয়। এছাড়াও লাশ আঞ্জুমান মুফিদুল ইসলামে ‘বেওয়ারিশ’ হিসেবে দিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। পরে রুবেল তার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করে ১ লাখ ৪০ হাজার টাকা হাসপাতাল খরচ ও প্রায় ৬০ হাজার টাকা ওষুধের দাম দিয়ে লাশ নিয়ে ওইদিন সন্ধ্যায় ছাড়া পান।

বিষয়টি অবহিত হওয়ার পরপরই ভেটেরিনারিয়ান দের পেশাজীবী সংগঠন বিভিএ এর মহাসচিব ও বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লার ঐকান্তিক প্রচেষ্টায় বিভিএ এর তত্বাবধানে মৃত ডা. মাহিন উদ্দীন এর ভাই বাদী হয়ে মামলা করেন। অতঃপর আদালতের রায়ে মৃত ভেটেরিনারিয়ান এর পরিবার উক্ত হাসপাতাল থেকে ক্ষতিপূরণ পান।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় আনসার সহ নিহত ২

৩০ নভেম্বর ২০২০

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে ট্রাকের ধাক্কায় মাইক্রোবাসে থাকা এক আনসার সদস্য সহ ২জন নিহত হয়েছে। এ ঘটনায় ...

মুজিবনগরে সড়ক দুর্ঘটনায় চুয়াডাঙ্গার যুবক নিহত

৩০ নভেম্বর ২০২০

মুজিবনগর উপজেলার শিবপুর গ্রামে মোটরসাইকেল ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে সুজন আলী (২০) নামের এক যুবক ...

কিশোরগঞ্জে স্কুলছাত্র হত্যায় মেয়ের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

৩০ নভেম্বর ২০২০

কিশোরগঞ্জে তুচ্ছ ঘটনায় তোফায়েল হোসেন (১৩) নামে এক স্কুলছাত্র হত্যার ঘটনায় জুয়েনা আক্তার (৩০) নামে ...

যমুনায় নিখোঁজ ৩ জুয়াড়ির লাশ উদ্ধার দুই পুলিশ সদস্য প্রত্যাহার

৩০ নভেম্বর ২০২০

জুয়ার আসর থেকে যমুনায় নিখোঁজ ৩ জোয়াড়ির লাশ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। রোববার সকাল ...

রাজশাহীতে ইউপি ভবন থেকে যুবকের মরদেহ উদ্ধার

৩০ নভেম্বর ২০২০

রাজশাহীর পবা উপজেলায় বিয়ের ১২ দিন পর ইউনিয়ন পরিষদ ভবন থেকে মোফাজ্জল হোসেন (৩০) নামে ...

চকরিয়ায় সাবেক ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা

৩০ নভেম্বর ২০২০

কক্সবাজারের চকরিয়ায় মো. সোহেল রানা (২৫) নামে ছাত্রলীগের সাবেক এক নেতাকে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। ...

বনভূমি দখলদারদের উচ্ছেদে চূড়ান্ত নোটিশ পাঠাতে বলেছে সংসদীয় কমিটি

৩০ নভেম্বর ২০২০

বনভূমি দখলদারদের উচ্ছেদে ৩০শে জানুয়ারির মধ্যে চূড়ান্ত নোটিশ পাঠাতে বলেছে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন ...

বাগেরহাটে শিশু অপহরণ ও হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

৩০ নভেম্বর ২০২০

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিশারীঘাটা গ্রামে মুক্তিপণের দাবিতে ৩ মাসের শিশু আব্দুল্লাহকে অপহরণ করে মুক্তিপণ নিয়ে ...

মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ১

৩০ নভেম্বর ২০২০

মৌলভীবাজার শহরের চাঁদনীঘাট ব্রিজের কাছে গাড়ি চাপায় অঞ্জনা (আলমগীর আহমদ) নামের এক হিজড়ার মৃত্যু হয়েছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status