কলকাতা কথকতা

বাংলাদেশি পর্যটকদের জন্যে অবিলম্বে টুরিস্ট ভিসা চালুর দাবি কলকাতার ব্যবসায়ীদের

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা ২০ নভেম্বর ২০২০, শুক্রবার

মিনি বাংলাদেশের মন বড় খারাপ।  করোনার কারণে  আটমাস ধরে পর্যটক আসা বন্ধ  বাংলাদেশ থেকে।  সম্প্রতি মেডিক্যাল ভিসা ও স্টুডেন্ট ভিসা চালু হলেও টুরিস্ট ভিসার কোনও খবর নেই।  মিনি বাংলাদেশ,  অর্থাৎ মির্জা গালিব স্ট্রিট,  মারকুইস স্ট্রিট,  সদর স্ট্রিটের মুখে হাসি নেই।  হোটেলগুলো জনশূন্য,  অনেকগুলির ঝাঁপ বন্ধ হয়ে গেছে।  বাংলা খাবারের রেস্তোরাঁগুলো মাছি তাড়াচ্ছে।  টুরিস্ট সেন্টার গুলোর নাভিশ্বাস,  মানি এক্সচেঞ্জ কেন্দ্রগুলি  শুনশান।  শাড়ি এবং কসমেটিকসের শোরুমগুলি খাবি খাচ্ছে।  বিশেষ করে পুজো,  ঈদ  আর বড়দিনে বাংলাদেশের পর্যটকদের ভিড়ে গমগম করে মিনি বাংলাদেশ।  পর্যটক না থাকায় অর্থনৈতিকভাবে নিদারুন ক্ষতিগ্রস্ত হচ্ছেন এই ব্যবসায়ীরা।  তাই আর আলাদাভাবে নয়,  সম্মিলিতভাবে ব্যবসায়ীরা দরবার করেছেন রাজ্য সরকারের কাছে টুরিস্ট ভিসা চালু করার ব্যাপারে।  বিষয়টি যেহেতু কেন্দ্রীয় সরকারের অধীন তাই ব্যবসায়ীদের আবেদন পৌঁছে দেয়া হয়েছে দিল্লিতে।  পরিস্থিতি দেখে ব্যবসায়ীরা ঠিক করছেন,  প্রয়োজনে রাজ্য বিজেপির কাছেও বিষয়টা তুলে ধরবেন তাঁরা।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Dr. Mir Hassan Naim

২০২০-১১-২১ ০১:১৮:৪৩

I love India as my neighbour. We're good friends. 'Tourist Visa' should always be kept open for BANGLADESHi people from the Immigration Department of India.

Bangal

২০২০-১১-২০ ২০:২১:৩২

We are termites , I told all my friends & relatives not to visit India even after Corona Virus . Bangladesh seems to be getting Several world class and general hospitals - there would not be any need to go to Singapore , Thailand and India will be out of question.

liakat

২০২০-১১-২০ ০৬:৫৮:০৭

bangali ra na gele tora bat pati na

Abu Saimon

২০২০-১১-২০ ০৫:৪৮:৩২

ভিখিরি বাঙ্গালী ওপার যেয়ে কি করবে ? এত তাড়া কিসের ?

Khokon

২০২০-১১-২০ ০৫:৪৩:২১

বাংলাদেশিদের উচিত ভারতে আর না যাওয়া । ওদের কি আছে ? টাকা থাকলে আফ্রিকা যাওয়া ভাল ভারতের চেয়ে। ওয়ার্ল্ডের নোংরা শহর, যা ট্রাম্প আগেই বলেছে। পৃথিবীতে যে কয়টা গরীব দেশ আছে তার মধ্যে ওরা একটা । ওরা যদি মুসলমানদের ঘৃনা করে, মুসলমানদেরও উচিত ঐ সব কাঠ পূজারীদের ঘৃনা করা।

Jamshed Patwari

২০২০-১১-২০ ১৮:৩২:৫১

বিশ্বের ভয়াবহ করোনা আক্রান্ত দেশের তালিকায় ভারত তিন নম্বরে অবস্থান করছে। এই মূহুর্তে ভারতে যাওয়ার অর্থ হলো দেখেশুনে আগুনে ঝাপ দেয়া। কলকাতার ব্যবসায়ীরা বাংলাদেশীদের দেখলে তুচ্ছাতাচ্ছিল্য করতো। এখন তারা বুঝতে পারছে বাংলাদেশী পর্যটকরাই তাদের ভরষা। বাংলাদেশী পর্যটকরা ভারতে গিয়ে হাত খুলে খরচ করে তাতে কলকাতার ব্যবসায়ীদের সংসার চলে।

Dr. Md Abdur Rahman

২০২০-১১-২০ ১৬:১৯:১৭

NO ONE SHOULD GO TO INDIA !!

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতা কথকতা

বাংলাদেশের ছবিতে দেব, শুটিং করতে চললেন ঢাকা

২৮ নভেম্বর ২০২০

কলকাতা কথকতা

কলকাতায় দুবার এসেছিলেন ম্যারাডোনা

২৬ নভেম্বর ২০২০



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status