কামারখন্দে রাস্তা তৈরিতে নিম্নমানের সামগ্রী, ইট তুলে ফেললেন ইউএনও

সিরাজগঞ্জ প্রতিনিধি

বাংলারজমিন ১ নভেম্বর ২০২০, রোববার

সিরাজগঞ্জের কামারখন্দে হেরিংবোন বন্ড (এইচবিবি) গ্রামীণ মাটির রাস্তা টেকসই ২য় পর্যায়ে নিয়মানুযায়ী কাজ না হওয়া ও নিম্নমানের সামগ্রী ব্যবহারে ইট তুলে ফেলেছেন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা সুলতানা। শুধু তাই নয়, পুনরায় নতুন করে রাস্তার কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি। জানা যায়, ২০১৯-২০ অর্থ বছরে কামারখন্দ উপজেলায় ৩টি এইচবিবি প্রকল্পের অনুমোদন হয়। মেসার্স আশা এন্টারপ্রাইজ ও জে,কে এন্টারপ্রাইজ ঝাঐল ইউনিয়নে দু’টি প্রকল্প টেন্ডারের মাধ্যমে পেয়েছেন। উপজেলার ঝাঐল ইউনিয়নে জয়েন বড়ধুল হানিফের বাড়ি হতে খলিলের বাড়ি পর্যন্ত ১ কিলোমিটার রাস্তার (এইচবিবি) কাজ  গতকাল দুপুরে পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা। পরিদর্শনের সময় নিম্নমান ও এস্টিমেট অনুযায়ী প্রকল্পের কাজ না হওয়ায় ঠিকাদারকে রাস্তার ইট তুলে নতুন করে তৈরির নির্দেশ দেন। ঝাঐল ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন (ঠান্ডু) জানান, প্রকল্পের কাজ শেষ হওয়ার পরে বৃষ্টিতে পানি জমে সামান্য ক্ষতি হয়েছিল, ইউএনও স্যারের নির্দেশে পুনরায় কাজ করা হয়েছে। এ ব্যাপারে কামারখন্দ প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।
কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেরিনা সুলতানা বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এইচবিবি প্রকল্পের বকেয়া বিল পরিশোধের আগে নির্মাণকৃত রাস্তা পরিদর্শনে গেলে নিম্নমানের কাজ হওয়ায় ঝাঐল ইউনিয়নে একটি প্রকল্পে ইট তুলে পুনরায় তৈরি করার নির্দেশ দেয়া হয়েছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

NARUTTAM KUMAR BISHW

২০২০-১১-০১ ১৫:১১:৪১

এই রকম ইউএনও কয়টি উপেজেলায় আছে। এই রকম একটা সাহসী পদক্ষেপ নেওয়ায় ধন্যবাদ ইউনও সাহেবাকে। আমরা আশা করব প্রত্যেকটি উপজেলায় একজন করে এই রকম অফিসার নিয়োগ করবেন সরকার। এই পদটি এমন একটি পদ যেখানে মানুষের কাছ সেবা করা যায়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

ভান্ডারিয়ায় বেপরোয়া টেম্পু কেড়ে নিলো কলেজছাত্রের প্রাণ

২৫ নভেম্বর ২০২০

ভান্ডারিয়া উপজেলা পৌর শহরের কানুয়া নামক স্থানে  বেপরোয়া গতির একটি টেম্পু কেড়ে নিয়েছে এক কলেজ ...

অপচিকিৎসায় বন্দরে মা ও নবজাতকের মৃত্যু

২৫ নভেম্বর ২০২০

বন্দরে এক হাতুড়ে ডাক্তারের  অপচিকিৎসায় এক মা ও নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। গত সোমবার  পূর্ব ...

৮ বছরেও ক্ষতিপূরণ মেলেনি তাজরীনে হতাহতদের

২৫ নভেম্বর ২০২০

সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় ২০১২ সালের ২৪শে নভেম্বর তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ভয়াবহ এ ...

সোনারগাঁয়ে জাতীয় পার্টির প্রতিবাদ সভা

২৫ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সোনারগাঁও জিআর ইনস্টিটিউশনে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নাম ফলক ভাঙচুরে স্থানীয় সংসদ সদস্যকে ...

ফিজিওথেরাপি সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা

২৫ নভেম্বর ২০২০

হবিগঞ্জে নিউ লাইফ ফিজিওথেরাপি এন্ড রিহেবিলিটেশন সেন্টারে ডাক্তার পদবি না থাকা সত্ত্বেও ব্যবহার, ঘষামাজা মূল্যতালিকসহ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status