যুক্তরাষ্ট্রে নির্বাচনী ফল প্রভাবিত করতে চাইলে আন্দোলনের হুমকি

তারিক চয়ন

অনলাইন ৩১ অক্টোবর ২০২০, শনিবার, ২:২৫

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মেনে না নিলে কিংবা ভোট গণনায় বাধাগ্রস্ত করলে দেশব্যাপী আন্দোলনের ঘোষণা দিয়েছে বেশ কয়েকটি রাজনৈতিক কর্মীদের সংগঠন।

বার্তা সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, ওই সংগঠনগুলো দাবি করছে রিপাবলিকান এবং ডেমোক্র্যাটিক দুই দলেই তাদের লক্ষ লক্ষ সমর্থক এবং অনুসারী রয়েছে।
'প্রোটেক্ট রেজাল্ট' নামের একটি জোটে ১৩০ টির বেশি সংগঠন রয়েছে, জোটটি বলছে ইতিমধ্যে  তারা প্রায় ৪০০ টি বিক্ষোভ কর্মসূচি পালনের প্রস্তুতি নিয়ে ফেলেছে। মোবাইলে 'খুদে বার্তা' পেলেই অংশগ্রহণকারীরা নির্বাচনের পরদিন অর্থাৎ বুধবার ঘর থেকে বেরিয়ে রাজপথ দখলে নেবেন।

 'স্ট্যান্ড আপ আমেরিকা' নামের সংগঠন জুন মাস থেকেই প্রোটেক্ট রেজাল্ট নামের ওই জোট গঠনের কাজ এগিয়ে নিচ্ছে। এর প্রতিষ্ঠাতা এবং প্রেসিডেন্ট ৩৪ বছর বয়সী শন এল্ড্রিজ গণমাধ্যমকে বলেন, নির্বাচনের ফলাফল ট্রাম্পের বিপক্ষে গেলে তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করবেন বলে আমরা বিশ্বাস করি না। তাই আমরা নির্বাচনের ফলাফল সুরক্ষায় একত্রিত হচ্ছি।

 কানাডিয়ান বংশদ্ভূত সাবেক কংগ্রেশনাল প্রার্থী শন বলেন,  ট্রাম্প ভোট গণনাকে প্রভাবিত করতে চাইলে আমরা দেশব্যাপী র‍্যালী করবো।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

মতামত জানতে চার অ্যামিকাস কিউরি

কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা

৩ ডিসেম্বর ২০২০

পাকিস্তান হাইকমিশনারকে প্রধানমন্ত্রী

’৭১ সালের নৃশংসতা অমার্জনীয়

৩ ডিসেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status