ঢাবিতে গবেষণা জালিয়াতির শাস্তি নির্ধারণে ট্রাইব্যুনাল গঠন

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গবেষণা জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকায় তিন শিক্ষকের শাস্তি নির্ধারণে পৃথক দুটি ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সামিয়া রহমান, অপরাধ বিজ্ঞান বিভাগের প্রভাষক সৈয়দ মাহফুজুল হক মারজানের গবেষণা জালিয়াতির বিরুদ্ধে আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. রহমতউল্লাহকে চেয়ারম্যান করে তিন সদস্যের একটি ট্রাইব্যুনাল গঠন করা হয়েছে। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুকের গবেষণা জালিয়াতির একাডেমিক শাস্তি নির্ধারণের জন্য বিশ্ববিদ্যালয়ের আইনজীবী ও সিন্ডিকেট সদস্য এ এফ এম মেজবাহ উদ্দিনকে চেয়ারম্যান করে গঠন করা হয়েছে অপর ট্রাইব্যুনালটি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md. Harun al-Rashid

২০২০-১০-২৯ ২৩:৪৬:৩৭

পরীক্ষায় কোন ছাত্রের অসদুপায় অবলম্বন করে উত্তর পত্র লিখার শাস্তি তাৎক্ষনিক বহিস্কার ও উত্তর পত্র বাতিল। এক্ষেত্রে কেবল পি এইছ ডি করা বাতিল করে শিক্ষকতার সুযোগ বলবৎ রাখলে অসততার উদাহরন হিসেবে ছাত্র ছাত্রীদের পাঠদান নৈতিক বিবেচনায় কি ভাবে করবেন।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

এইচএসসি পরীক্ষার ফল ডিসেম্বরেই

পিছিয়ে যাচ্ছে ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা

২৫ নভেম্বর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status