নেইমার ছিটকে যাওয়ার পর পিএসজির নায়ক কিয়ান

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:৫৪

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-১ গোলের হারে চ্যাম্পিয়নস লীগ শুরু হয় প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি)। বুধবার ইস্তাম্বুল বাসাকসেহিরের মাঠে নিজেদের দ্বিতীয় ম্যাচের প্রথমার্ধেই ধাক্কা খায় বর্তমান রানার্সআপরা। ২৬তম মিনিটে চোট নিয়ে মাঠের বাইরে চলে যান নেইমার। তবে ২০ বছর বয়সী ইতালিয়ান ফরোয়ার্ড ময়েজ কিয়ানের কল্যাণে ইস্তাম্বুল থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে পিএসজি। দুটি গোলই করেছেন কিয়ান।
পিএসজির জার্সিতে চ্যাম্পিয়নস লীগে শুরুর একাদশে থেকে প্রথম ম্যাচ খেলতে নেমে জোড়া গোল করা প্রথম খেলোয়াড় কিয়ান। ইংলিশ ক্লাব এভারটন থেকে ধারে পিএসজিতে খেলতে এসেছেন তিনি। প্যারিস জায়ান্টদের হয়ে ৪ ম্যাচে করে ফেলেছেন ৪ গোল। আগের ম্যাচেই লিগ ওয়ানে দিঁজের বিপক্ষে ২ গোল করেছিলেন কিয়ান।

বুধবার ইস্তাম্বুল বাসাকসেহিরের বিপক্ষে ৬৩তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের কর্নার কিক থেকে হেডে গোল করেন কিয়ান। ৭৯তম মিনিটে পান দ্বিতীয় গোলের দেখা। এই গোলের অবদান এমবাপ্পের। ২০১৭-১৮ মৌসুমের শুরু থেকে এখন পর্যন্ত চ্যাম্পিয়নস লীগে সবেচেয়ে বেশি অ্যাসিস্ট (১৪) করেছেন তিনি।
এই জয়ে ‘এইচ’ গ্রুপে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পিএসজি। ২ ম্যাচে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। টানা দুই জয়ে গ্রুপে শীর্ষে ম্যানইউ।
‘এফ’ গ্রুপের ম্যাচে জ্যাডন সানচো ও আরলিং ব্রট হালান্দের গোলে জেনিতকে ২-০ ব্যবধানে হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। অপর ম্যাচে ক্লাব ব্রুগার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লাজিও। এই জয়েও ২ ম্যাচে ৩ পয়েন্ট থাকায় তিন নম্বরে ডর্টমুন্ড। সমান ৪ পয়েন্ট নিয়ে প্রথম এবং দ্বিতীয় স্থানে লাজিও আর ক্লাব ব্রুগা। 

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্রিকেট মাঠেও শোকগাথা

২৭ নভেম্বর ২০২০

ম্যারাডোনার মরদেহ তিনদিন থাকবে প্রেসিডেন্ট ভবনে

২৭ নভেম্বর ২০২০

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মরদেহ তিনদিন আর্জেন্টিনার প্রেসিডেন্ট দপ্তর কাসা রোসাদায় থাকবে। প্রেসিডেন্টের মুখপাত্র মারিও ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status