বদলি নেমে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড রাশফোর্ডের, ম্যানইউর বড় জয়

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৫:১০

উয়েফা চ্যাম্পিয়নস লীগে বদলি খেলোয়াড় হিসেবে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড। সঙ্গে ম্যাসন গ্রিনউড ও অ্যান্থনি মার্সিয়ালের গোলে বুধবার ঘরের মাঠে আরবি লাপজিগকে ৫-০ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
বুধবার ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে ৬৩তম মিনিটে গ্রিনউডের বদলি হিসেবে নামেন ২২ বছর বয়সী রাশফোর্ড। ৭৪তম মিনিটে করেন নিজের প্রথম গোল। দ্বিতীয় গোলের দেখা পান চার মিনিট পর। আর হ্যাটট্রিক পূর্ণ করেন যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে (৯০+২)। মাঝে ৮৭তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষভেদ করেন ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল। এর আগে ২১তম মিনিটে ম্যানইউর হয়ে প্রথম গোলটি করেছিলেন গ্রিনউড।
গত বছরের অক্টোবরে ক্লাব ব্রুগার বিপক্ষে ৫২তম মিনিটে মাঠে নেমে চ্যাম্পিয়নস লীগে দ্রুততম হ্যাটট্রিকের পূর্বের রেকর্ডটি গড়েছিলেন পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। ওই ম্যাচের স্কোরলাইনও ছিল ৫-০।

রাশফোর্ড ম্যানইউর ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড়, যিনি বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করেছেন। প্রথম ফুটবলার হিসেবে কীর্তিটা গড়েছিলেন বর্তমান দলেরই প্রধান কোচ ওলে গানার সুলশার, ১৯৯৯ সালে প্রিমিয়ার লীগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে।
টানা দ্বিতীয় জয়ে ‘এইচ’ গ্রুপে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গতবারের রানার্সআপ প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পিএসজির সমান ৩ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে লাইপজিগ রয়েছে তিনে।
অন্যদিকে ‘ই’ গ্রুপের ম্যাচে ক্রাসনোদারের মাঠে ৪-০ গোলের বড় জয় কুড়ায় আরেক ইংলিশ জায়ান্ট চেলসি। একটি করে গোল করেন কলাম হাডসন-ওডই, টিমো ভারনার, হাকিম জিয়েখ ও ক্রিস্টিয়ান পুলিসিক। গ্রুপের অপর ম্যাচে লুক ডি ইয়ংয়ের একমাত্র গোলে রেনকে হারায় ইউরোপা লীগ চ্যাম্পিয়ন সেভিয়া। চেলসি, সেভিয়া দুই দলেরই সমান ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে চেলসি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্রিকেট মাঠেও শোকগাথা

২৭ নভেম্বর ২০২০

ম্যারাডোনার মরদেহ তিনদিন থাকবে প্রেসিডেন্ট ভবনে

২৭ নভেম্বর ২০২০

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মরদেহ তিনদিন আর্জেন্টিনার প্রেসিডেন্ট দপ্তর কাসা রোসাদায় থাকবে। প্রেসিডেন্টের মুখপাত্র মারিও ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status