রোনালদোহীন জুভেন্টাসকে উড়িয়ে দিলেন মেসি-দেম্বেলে

স্পোর্টস ডেস্ক

খেলা ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:৪০

করোনা টেস্টে উতরাতে না পারায় খেলতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তাকে ছাড়া ঘরের মাঠে বার্সেলোনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি জুভেন্টাস। বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লীগে ‘জি’ গ্রুপের ম্যাচে উসমান দেম্বেলে ও লিওনেল মেসির গোলে জুভদের ২-০ ব্যবধানে হারায় কাতালান জায়ান্টরা।

পুরো ম্যাচে অসংখ্য সুযোগ নষ্ট করেছেন মেসি-গ্রিজম্যানরা। জুভেন্টাস অন-টার্গেটে কোনো শটই নিতে পারেনি! ২০০৩-০৪ মৌসুমের পর চ্যাম্পিয়নস লীগে প্রথমবার এমন বাজে অভিজ্ঞতা হলো সিরি আর রেকর্ড চ্যাম্পিয়নদের।

তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে বার্সেলোনা এগিয়ে যেতে পারতো দ্বিতীয় মিনিটেই। মিরালেম পিয়ানিচের শট স্বাগতিক গোলরক্ষক উইজচেক সেজনি ঝাঁপিয়ে ঠেকালেও ফাঁকায় বল পেয়ে যান আঁতোয়ান গ্রিজম্যান। কিন্তু তার জোরালো শট পোস্টে বাধা পায়। চতুর্দশ মিনিটে লিড নেয় বার্সেলোনা। মেসির বাড়ানো বলে শট নেন উসমান দেম্বেলে।

ফরাসি ফরোয়ার্ডের নেয়া শট জুভেন্টাসের ফেদেরিকো চিয়েসার পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে।

প্রথমার্ধে দুবার জুভেন্টাসের স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড আলভারো মোরাতার গোল বাতিল হয়। একবার হ্যান্ডবল, আরেকবার অফসাইডের কারণে। ৫৭তম মিনিটে ফের অফসাইডের কারণে মোরাতার গোল বাতিল করে দেয় ভিএআর।

৮৫তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্টাস। পিয়ানিচকে অযথা ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখেন ডিফেন্ডার মেরি দেমিরাল। ৯০তম মিনিটে ফেদেরিকো বার্নারদেস্কি ডি-বক্সে আনসু ফাতিকে ফাউল করলে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পটকিক থেকে গোল করেন মেসি।

‘জি’ গ্রুপের অপর ম্যাচে ডাইনামো কিয়েভের সঙ্গে ২-২ গোলে ড্র করে ফেরেঞ্চভারোস। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জুভেন্টাস। সমান ১ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে কিয়েভ ও ফেরেঞ্চভারোস।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্রিকেট মাঠেও শোকগাথা

২৭ নভেম্বর ২০২০

ম্যারাডোনার মরদেহ তিনদিন থাকবে প্রেসিডেন্ট ভবনে

২৭ নভেম্বর ২০২০

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মরদেহ তিনদিন আর্জেন্টিনার প্রেসিডেন্ট দপ্তর কাসা রোসাদায় থাকবে। প্রেসিডেন্টের মুখপাত্র মারিও ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status