সেনাবাহিনী মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনলাইন ২৮ অক্টোবর ২০২০, বুধবার, ১:৫৪ | সর্বশেষ আপডেট: ১:৫৭

সেনাবাহিনী দেশের মানুষের ভরসা ও বিশ্বাসের প্রতীক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাহিনীর সদস্যদের উদ্দেশে করে তিনি বলেন, মানুষের আস্থা অর্জন করেই আপনাদের এগিয়ে যেতে হবে।

প্রধানমন্ত্রী আজ সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর আটটি ইউনিটকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে  এসব কথা বলেন ।

সরকার প্রধান বলেন, সেনাবাহিনীর সদস্য হিসেবে দেশের জন্য কাজ করার লক্ষ্যে সর্বপ্রথম দরকার পেশাদারিত্ব এবং প্রশিক্ষণ। আর এই পেশাদারিত্বের কাঙ্ক্ষিত মান অর্জনের জন্য পেশাগতভাবে দক্ষ, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে সৎ এবং মঙ্গলময় জীবনের অধিকারী হতে হবে।

শেখ হাসিনা বলেন, পবিত্র সংবিধান ও দেশমাতৃকার সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ কিংবা বাহ্যিক- যেকোনো ধরনের হুমকি মোকাবিলার জন্য আপনাদের সদা প্রস্তুত থাকতে হবে। আমরা তৈরি থাকতে চাই।

তিনি বলেন, আমাদের পররাষ্ট্রনীতি অত্যন্ত স্পষ্ট- সকলের সঙ্গে বন্ধুত্ব, কারোর সঙ্গে বৈরিতা নয়। আমরা কারোর সঙ্গে যুদ্ধ করতে চাই না, আমরা সকলের সঙ্গে বন্ধুত্ব চাই। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়েই আমরা বাংলাদেশকে আর্থ-সামাজিকভাবে উন্নত করতে চাই।
কিন্তু যদি কখনো আমরা আক্রান্ত হই, সেটা মোকাবিলা করার মতো শক্তি যেন আমরা অর্জন করতে পারি, সেভাবেই আমরা প্রস্তুতি নিয়ে রাখতে চাই।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা যুদ্ধ চাই না, কারণ যুদ্ধের যে ভয়াবহ রূপ, তা আমার নিজের দেখা আছে। আমরাও এর ভুক্তভোগী। কাজেই আমরা আর সে ধরনের সংঘাতে জড়িত হতে চাই না।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ওবাইদুল ইসলাম

২০২০-১০-২৮ ২১:৩৪:৩৮

আওয়ামী লীগ দলের ভিতরে থাকা দুর্নীতিবাজরা সরকার এবং প্রতিরক্ষা বাহিনীকে মুখোমুখি দাড় করাচ্ছে । বেশীদূর গড়াবার আগেই সরকার প্রধানের উচিৎ তা খতিয়ে দেখা ।

Nam Chilona

২০২০-১০-২৮ ১৮:০৭:০০

"শেখ হাসিনা বলেন, পবিত্র সংবিধান ও দেশমাতৃকার সার্বভৌমত্ব রক্ষায় ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ কিংবা বাহ্যিক- যেকোনো ধরনের হুমকি মোকাবিলার জন্য আপনাদের সদা প্রস্তুত থাকতে হবে। আমরা তৈরি থাকতে চাই।" If the army upholds the constitution then you will be the first to go and be put on trial.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সম্পাদক পরিষদের উদ্বেগ

২৯ নভেম্বর ২০২০

মৃত্যু ৬৬০০ ছাড়ালো

২৪ ঘণ্টায় করোনায় আরো ২৯ জনের প্রাণ গেলো, শনাক্ত ১৭৮৮

২৯ নভেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



প্রিয় টুইটারের বিরুদ্ধেও ট্রাম্পের অভিযোগ

‘আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, কখনো এভাবে কথা বলবেন না’

DMCA.com Protection Status