অবশেষে বার্সেলোনার সভাপতি পদ থেকে পদত্যাগ বার্তোমেউর

স্পোর্টস ডেস্ক

খেলা ২৮ অক্টোবর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:১৬

লিওলেন মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর প্রকাশের পর গুঞ্জন রটেছিল পদত্যাগ করছেন ক্লাব সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ। তবে বার্তোমেউ জানিয়েছিলেন, পদ ছাড়বেন না তিনি। এমনকি গত সোমবারও গর্ব করে বলছিলেন কথাটা। ২৪ ঘণ্টার ব্যবধানে পাল্টে গেল সব। গদি ছাড়তেই হলো তাকে। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানায়, মঙ্গলবার এক জরুরী বৈঠকে বসেছিল বার্সেলোনার বোর্ড সদস্যরা। সভা শেষে পুরো বোর্ড নিয়ে পদত্যাগের সিদ্ধান্ত নেন গত ৬ বছর সভাপতির দায়িত্ব পালন করা বার্তোমেউ। আগামী বছরের মার্চে বার্তোমেউয়ের বোর্ডের মেয়াদ ফুরানোর কথা ছিল।

নিবন্ধিত দেড় লাখ সমর্থকের ‘অনাস্থা ভোট’-এ পদ হারানোর ভয়েই মূলত গদি ছাড়লেন বার্তোমেউ।
দুই-তৃতীয়াংশ ভোট বার্তোমেউর বিপক্ষে গেলেই তাকে সরে যেতে হতো। ভোটাভুটির জন্য স্বাক্ষর কর্মসূচি শুরু হয় আগেই। যাতে স্বাক্ষর করেন ২০ হাজার বার্সা সমর্থক। নিয়মানুযায়ী ১৬ হাজার সঠিক স্বাক্ষর পেলেই অনাস্থা ভোট আয়োজন করতে হবে বোর্ডকে। আগামী নভেম্বরের শুরুতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অনাস্থা ভোট। যদিও করোনা মহামারিকে অজুহাত দেখিয়ে অনাস্থা ভোট পিছিয়ে দেয়ার জন্য কাতালান সরকারের কাছে আবেদন জানিয়েছির বার্তোমেউ। কিন্তু তার দাবি ধোপে টেকেনি। সেখানকার সরকার ভোট আয়োজনের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত নেয়। উপায় না দেখে পদত্যাগের সিদ্ধান্ত নিলেন বার্তোমেউ। অন্তর্বর্তীকালীন বোর্ডের অধীনে নতুন নির্বাচন দেবে বার্সেলোনা।

২০১৪ সালের শেষ দিকে বার্সেলোনার সভাপতি হন বার্তোমেউ। টানা দুই দফা একই পদে নির্বাচিত হন তিনি। সভাপতি হিসেবে শুরুটা ভালো হলেও ধীরে ধীরে বিভিন্ন বিষয়ে খেলোয়াড়দের সঙ্গে তার দূরত্ব তৈরি হয়। মাস দুয়েক আগে মেসির বার্সা ছাড়তে চাওয়ার পেছনে বার্তোমেউয়ের বিভিন্ন অনিয়ম ও ক্লাব পলিসিকে দায়ী করেন অনেকে। বার্সার অনেক সাবেক খেলোয়াড়রও প্রকাশ্যে তার সমালোচনা করেছেন। পদত্যাগের পর নতুন সমস্যার সম্মুখীন হতে পারেন বার্তোমেউ। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, বার্সার অর্থনৈতিক সংকটের দায়ে মামলা হতে পারে তার বিরুদ্ধে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্রিকেট মাঠেও শোকগাথা

২৭ নভেম্বর ২০২০

ম্যারাডোনার মরদেহ তিনদিন থাকবে প্রেসিডেন্ট ভবনে

২৭ নভেম্বর ২০২০

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মরদেহ তিনদিন আর্জেন্টিনার প্রেসিডেন্ট দপ্তর কাসা রোসাদায় থাকবে। প্রেসিডেন্টের মুখপাত্র মারিও ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status