বিগ ব্যাশে নেই ডি ভিলিয়ার্স, এলপিএলে নাম প্রত্যাহারের হিড়িক

স্পোর্টস ডেস্ক

খেলা ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার

চলমান আইপিএলে ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। এই প্রোটিয়া ব্যাটসম্যানের ফর্ম স্বপ্ন দেখাচ্ছিল বিগ ব্যাশের দল ব্রিসবেন হিটকে। আগামী ৩রা ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ডি ভিলিয়ার্স। প্রথমবারের মতো হতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লীগেও (এলপিএল) নাম প্রত্যাহার করে নিচ্ছেন শীর্ষ ক্রিকেটাররা।

তৃতীয় সন্তানের বাবা হতে যাওয়া ডি ভিলিয়ার্স থাকতেন চান স্ত্রীর পাশে। বিগ ব্যাশ থেকে নাম প্রত্যাহার করে নিয়ে ভিলিয়ার্স বলেন, ‘পরিবারে নতুন অতিথির আগমনে আমি রোমাঞ্চিত। এই সময়টা নতুন একজনের জন্য খুবই কঠিন। (আইপিএলের পর) এই মৌসুমে আর ক্রিকেট মাঠে থাকছি না।’ ব্রিসবেন হিটের হয়ে গত আসরে ছয় ম্যাচে করেছিলেন ১৬৩ রান। সেবার নিজেকে মেলে ধরতে ব্যর্থ হলেও ভিলিয়ার্সের বর্তমান ফর্ম আশাবাদী করেছিল তাদের।
ব্রিসবেন হিটের কোচ ড্যারেন লেহম্যান বলেন, ‘তার আইপিএলের ফর্মের কারণে আমরা আশাবাদী ছিলাম। তবে সবকিছু পরিকল্পনা অনুযায়ী চলে না। কোভিড-১৯ এর সময়টা তো আরো কঠিন। ডি ভিলিয়ার্সের পরিবারে নতুন অতিথি আসতে চলেছে। আমরা দারুণ খুশি। আগামী কয়েকমাস তার জন্য স্পেশাল হতে চলেছে।’

এলপিএলের প্লেয়ার ড্রাফট শেষ হওয়ার এক সপ্তাহ না যেতেই বিদেশি ক্রিকেটাররা নাম প্রত্যাহার করে নিতে শুরু করেছেন। ২১শে নভেম্বর থেকে শুরু হবে এলপিএল। আর ইংল্যান্ডের বিপক্ষে দাক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের সিরিজ শুরু ২৭শে নভেম্বর। জাতীয় দলের সূচি থাকায় এলপিএলে থাকছেন না ফাফ দু প্লেসি, ডেভিড মালান ও ডেভিড মিলার। নাম প্রত্যাহার করে নিয়েছেন ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেয়া মানবিন্দর বিসলা। এই ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যানের নাম প্রত্যাহারের কারণ জানা যায়নি। তবে বিস্ময় জাগিয়েছে আন্দ্রে রাসেলের নিজেকে সরিয়ে নেয়া। ইনজুরির কারণে গত ১৮ই অক্টোবর থেকে মাঠের বাইরে এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। চলমান আইপিএলের পরের ম্যাচগুলো খেলার সম্ভাবনাও রয়েছে। আন্দ্রে রাসেলের এলপিএল থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় লঙ্কান গণমাধ্যমে গুঞ্জন, ১৪ দিনের কঠোর কোয়ারেন্টিন নীতিমালার কারণে আগ্রহ হারাচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status