রোহিতের চোট নিয়ে ধোঁয়াশা, বরুণে মুগ্ধ শচীন

স্পোর্টস ডেস্ক

খেলা ২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৫৬

ইনজুরির কারণে ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে রাখা হয়নি রোহিত শর্মাকে। অথচ আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে অনুশীলনে ব্যস্ত সময় কাটাচ্ছেন এই ওপেনার। রোহিতের চোট আর অস্ট্রেলিয়া সফরে জায়গা না পাওয়া নিয়ে উঠেছে নানা প্রশ্ন। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া লেগস্পিনার বরুণ চক্রবর্তীর বৈচিত্রে মুগ্ধ শচীন টেন্ডুলকার। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ধারাবাহিক পারফর্মও করছেন বরুণ।

গত ১৮ই অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে হ্যামেস্ট্রিংয়ে চোট পান রোহিত শর্মা। এরপর থেকে মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন কাইরন পোলার্ড। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, সামনের ম্যাচগুলোতে খেলার সম্ভাবনা রয়েছে রোহিতের। সেক্ষেত্রে অস্ট্রেলিয়া সফরের দলে রোহিতকে অন্তর্ভূক্ত করা হতে পারে।
রোহিতের ইনজুরি কতটা গুরুতর এবং কবে সেরে উঠবেন সেটা নিয়ে কোনো মন্তব্য করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও মুম্বই ইন্ডিয়ান্স। দল ঘোষণার পর বিসিসিআই বলেছে, রোহিতকে পর্যবেক্ষণে রেখেছে বোর্ডের মেডিকেল টিম।

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে চমক বরুণ চক্রবর্তী। শীর্ষ পর্যায়ে মাত্র ১২ টি-টোয়েন্টি খেলেই জাতীয় দলে ডাক পেয়েছেন ২৯ বছর বয়সী এই লেগস্পিনার। চলমান আইপিএলে এখনো পর্যন্ত ১১ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। কলকাতার সর্বোচ্চ উইকেটশিকারিও তিনি। গত শনিবার দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নিয়েছে ৫ উইকেট। আইপিএলের ত্রয়োদশ আসরে পাঁচ উইকেট নেয়ার কীর্তি একমাত্র বরুণের। ওভারপ্রতি ৭.১৮ রানে ১৩ উইকেটের পরিসংখ্যান বোঝাতে পারছে না বরুণের কার্যকারিতা। কর্ণাটকের এই লেগস্পিনারে মুগ্ধ মাস্টারব্লাস্টার শচীন টেন্ডুলকার। তিনি বলেন, ‘এখনো পর্যন্ত দারুণ সফল বরুণ। সে আত্মবিশ্বাসের সঙ্গে বোলিং করে। ব্যাটসম্যানকে বিভ্রান্ত করতে বেশ পটু বরুণ। চাপের মুখে ভেঙে না পড়ে দারুণ বোলিং করে যাচ্ছে। তার বোলিংয়ে বৈচিত্র আমি দেখেছি।’

কয়েক বছর আগেও ক্রিকেট ছেড়ে স্থপতি হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন বরুণ চক্রবর্তী। তবে বছর দুয়েক আগে আবারো ফেরেন শীর্ষ পর্যায়ের ক্রিকেটে। তামিলনাড়ু টি-টোয়েন্টি লীগে দারুণ পারফর্ম করে ২০১৯ আইপিএল নিলামে বরুণকে দলে ভেড়াতে প্রতিযোগিতায় নামে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। ৮ কোটি ৪০ লাখ রুপিতে বরুণকে দলে ভেড়ায় পাঞ্জাব। আইপিএল অভিষেকে ৩৫ রানে ৩ উইকেট নেন। ইনজুরির কারণে সেবার আর মাঠে নামা হয়নি। ত্রয়োদশ আইপিএলের নিলামেও বরুণকে আগ্রহ দেখা যায় ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে। ৪ কোটি রুপিতে কলকাতায় নাম লেখান। আস্থার প্রতিদান দিয়ে এখনো পর্যন্ত দলটির সর্বোচ্চ উইকেটশিকারি তিনি।

টেস্ট স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল , পৃত্থি শ’, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুবমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেষ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, মোহাম্মদ সিরাজ।

ওয়ানডে স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), স্রেয়াশ আয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

টি-টোয়েন্টি স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, শুবমান গিল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আয়ার, মানিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবীন্দ্র জাদেজা, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ঢাকার হারের হেট্রিক

৩০ নভেম্বর ২০২০

মেসিকে কার্ড দেখিয়ে অনুশোচনায় পুড়ছেন রেফারি

১ ডিসেম্বর ২০২০

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে গিয়ে ফিফা নিয়ম ভেঙেছেন লিওনেল মেসি। জার্সি খুলে গোল ...

হকিতে আসছে আনসার

১ ডিসেম্বর ২০২০

দেশের ক্রীড়াঙ্গনে হ্যান্ডবল দিয়ে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ আনসার ও ভিডিপির। বর্তমানে বিভিন্ন ক্রীড়া ডিসিপ্লিনে ...

প্রিমিয়ার লীগ বাস্কেটবল

১ ডিসেম্বর ২০২০

দ্য গ্রেগোরিয়াস, দ্য  গ্রেগস, দ্য শাওন্স, ইগলস ক্লাব, ফ্লেইম বয়েজ, ঢাকা গ্ল্যাডিয়েটরস- শীর্ষ ছয় দল ...

ফেডারেশন কাপ হ্যান্ডবল

১ ডিসেম্বর ২০২০

ওয়ালটন ফেডারেশন কাপ নারী হ্যান্ডবলের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ আনসার, নওগাঁ জেলা, জামালপুর স্পোর্টস একাডেমি ও ...

ছোট পর্দায় আজকের খেলা

১ ডিসেম্বর ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস লীগলোকোমটিভ-সালজবুর্গ রাত ১১:৫৫শাখতার-রিয়াল মাদ্রিদ রাত ১১:৫৫অ্যাটলেটিকো-বায়ার্ন মিউনিখ রাত ২টামু’গ্লাডবাখ-ইন্টার ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status