খেলা

সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের জের, ফ্রান্স দলের হয়ে খেলবেন না পগবা!

স্পোর্টস ডেস্ক

২৬ অক্টোবর ২০২০, সোমবার, ১২:২৫ অপরাহ্ন

সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের জেরে ফ্রান্স ফুটবল দল থেকে অবসর নিয়েছেন মুসলিম ফুটবলার পল পগবা- এমন গুন্জন ছড়িয়ে পড়েছে। মধ্যপ্রাচ্যের সংবাদ মাধ্যমের বরাতে এ খবর দিয়েছে বৃটিশ ট্যাবলয়েড দ্য সান। যদিও আনুষ্ঠানিকভাবে ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন কিংবা পগবা নিজে অবসরের বিষয়ে কিছু জানাননি। তবে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম বলছে, ফ্রান্স দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ২৭ বছর বয়সী মিডফিল্ডার পগবা।

আরো পড়ুন:পগবা বললেন ‘ভুয়া খবর’
আরো পড়ুন:দ্য সান-এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবেন পগবা

সম্প্রতি ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করেন স্যামুয়েল পাতি নামে এক শিক্ষক। এরই জেরে নিজ ছাত্রের হাতে খুন হন তিনি। ঘটনার পর  ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন ইসলামকে ‘সন্ত্রাসবাদের ধর্ম’ বলে আখ্যায়িত করেন।  মত প্রকাশের অংশ হিসেবে তিনি মহানবীর ব্যঙ্গচিত্র ব্যবহারের পক্ষে মত দেন। এমনকি ব্যঙ্গাত্মক কার্টুন আঁকা সেই শিক্ষককে ‘লেজিয়ন অব অনারে’ ভূষিত করা হয়। এ নিয়ে ক্ষোভে ফেটে পড়ে মুসলিম দেশগুলো। ফ্রান্সের মুসলিমরা কোনোভাবেই প্রেসিডেন্টের এমন মন্তব্য মেনে নিতে পারছেন না। দেশটিতে খ্রিস্টান ধর্মের পরই ইসলামের অবস্থান। সেখানে দেশটির সরকারের এমন মন্তব্য ও কাজ পগবার কাছে নিজের, মুসলিম জাতি এবং তার ধর্ম ইসলামের জন্য অপমানজনক বলে মনে হয়েছে। এ কারণেই  জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম।

২০১৩তে ২০ বছর বয়সে ফ্রান্স জাতীয় দলে অভিষেক পল পগবার। ৭২ ম্যাচে ১০ গোল করেছেন তিনি। রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ ফিফা বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই মিডফিল্ডারের।
   
Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status