পুলিশের দায়িত্ব নিতে ঢাকায় পাকির আলী

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৬ অক্টোবর ২০২০, সোমবার

বাংলাদেশ পুলিশ এফসি’র দায়িত্ব নিতে আবার ঢাকায় এলেন নিজাম পাকির আলী। গতকাল সকালে এমিরেটস এয়ারলাইন্সে দুবাই হয়ে রাত পৌনে ১২টায় হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান শ্রীলঙ্কা জাতীয় দলের সাবেক এই ডিফেন্ডার। পরিত্যক্ত হওয়া মৌসুমে পুলিশ ক্লাবের কোচ ছিলেন সাইপ্রাসের নিকোলাস ভিতরোভিচ। তার অধীনে নবাগত ক্লাবটি ফেডারেশন কাপে ফাইনাল খেললেও লীগে সুবিধা করতে পারেনি। তাই একজন কোচ খুঁজছিল পুলিশ। শেষ পর্যন্ত বাংলাদেশের ফুটবলের অতি পরিচিত মুখ পাকির আলীকে চূড়ান্ত করে নতুন দলটি। ১৯শে ডিসেম্বর ফেডারেশন কাপ টুর্নামেন্ট দিয়ে মাঠে গড়াবে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। আসন্ন মৌসুমের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লীগের দল পুলিশ নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে লঙ্কান পাকির আলীকে।
যে নামটি বাংলাদেশের ফুটবলে খুবই পরিচিত। ফুটবলার হয়ে, কোচ হয়ে এর আগেও তিনি বহুবার ঢাকায় এসেছেন। কলম্বো বিমান বন্দরে বিমানে ওঠার আগে তিনি নিজের ফেসবুক পেজে লিখেন, ‘বাংলাদেশের পথে আমি যাত্রা করছি, পুলিশ দলের প্রধান কোচের দায়িত্ব নেয়ার জন্য। আমার জন্য সবাই দোয়া করবেন।’ আশির দশকে পাকির আলী টানা ১০ বছর ঢাকায় খেলেছেন আবাহনীর জার্সিতে। পরবর্তীতে বিভিন্ন ক্লাবের কোচ হয়েও এসেছেন বাংলাদেশে। পিডব্লুউডি, আবাহনী, মোহামেডানের পর সর্বশেষ ২০১১ সালে দাঁড়িয়েছিলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ডাগআউটে। শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হয়েও বাংলাদেশ সফর করে গেছেন তিনি। ২০১৮ সালে সাফে এবং পরে বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজ দেশের দল নিয়ে এসেছিলেন পাকির আলী।
নতুন মৌসুমের দলবদল আগামী ১লা নভেম্বর শুরু হয়ে চলবে ১৫ই ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ক্লাবগুলোকে এশিয়ান কোটায় একজনসহ চারজন বিদেশি ফুটবলার নিবন্ধনের অনুমোদন দেয়া হয়। আলোচনার মাধ্যমে ক্লাব পরিবর্তনের সুযোগ থাকছে। সেক্ষেত্রে কোনো খেলোয়াড় ছাড়তে হলে তার নাম ৩০শে অক্টোবরের মধ্যে জানাতে হবে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জেমি ডে আসছেন সোমবার

বাফুফে’র অনুমতি ছাড়া কোচের কথা বলা নিষেধ

৭ মে ২০২১

এএফসি কাপের ম্যাচ স্থগিতের আবেদন মালদ্বীপের

৭ মে ২০২১

করোনা মহামারিতে জেরবার দক্ষিণ এশিয়া। ভারতে প্রতিদিনই আক্রান্ত হচ্ছে প্রায় চার লাখ মানুষ। এতদিন ভালো ...

লঙ্কাফেরত দলের কোয়ারেন্টিন কমাতে আশাবাদী বিসিবি

৭ মে ২০২১

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলে গত মঙ্গলবার দেশে ফিরেছে বাংলাদেশ দল। এবার লঙ্কানরা আসবে বাংলাদেশে ওয়ানডে ...

ছোট পর্দায় আজকের খেলা

৭ মে ২০২১

জিম্বাবুয়ে-পাকিস্তান দ্বিতীয় টেস্টহারারে, প্রথম দিন দুপুর ১:৩০(পিটিভি স্পোর্টস)ইংলিশ প্রিমিয়ার লীগলেস্টার-নিউক্যাসল রাত ...



খেলা সর্বাধিক পঠিত



শুধুই কোচকে দায়ী মনে করেন না আকরাম

করোনা বাঁচিয়ে দিচ্ছে ডমিঙ্গোকে!

DMCA.com Protection Status