ইন্ডিপেন্ডেন্টের রিপোর্ট

ট্রাম্প উন্মাদ হয়ে গেছেন- ওবামা

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৫ অক্টোবর ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ৫:৪৬

আবারো প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের দিকে সমালোচনার তীর ছুড়লেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। মঙ্গলবার একটি টেলিভিশনের সাক্ষাতকার আকস্মিক শেষ করে দেন ট্রাম্প। এ নিয়েই সমালোচনা ওবামার। ওই অনুষ্ঠানে ট্রাম্পকে প্রশ্ন করা হয়েছিল, তিনি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় গিয়ে কি করতে চান। এর কোনো ব্যাখ্যা দিতে ব্যর্থ হন ট্রাম্প। এ জন্য ওবামা বলেছেন, তিনি ক্ষমতায় গিয়ে কি করবেন তা যদি মার্কিনিদের কাছে বলতেই না পারেন, তাহলে তিনি দ্বিতীয় মেয়াদের যোগ্যই নন। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট। এতে বলা হয়, মঙ্গলবার ‘৬০ মিনিট’ অনুষ্ঠানে সাক্ষাতকার নিচ্ছিলেন বর্ষীয়ান সাংবাদিক লেসলি স্টাল।
আকস্মিক তার মাঝখান থেকে ওয়াকআউট করেন ট্রাম্প। তিনি ওই সাংবাদিককে পক্ষপাতী, বিদ্বেষী এবং নিষ্ঠুর আখ্যায়িত করেন। এর আগে হোয়াইট হাউজ থেকে ওই রেকর্ডিং প্রকাশ করে দেয়া হয়েছিল। তাতে দেখা যায় সাংবাদিক লেসলি স্টাল তার কাছে জানতে চাইছেন, তিনি কিছু ‘টাফ’ প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত কিনা। জবাবে ট্রাম্প বলেন, আমি এমনটা চাইছি না। আমি ন্যায্যতা চাই।
উল্লেখ্য, ডেমোক্রেট দল থেকে এবার প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী ও বারাক ওবামার ক্ষমতার মেয়াদে রানিংমেট জো বাইডেনের পক্ষে প্রচারণার মাঠে নেমেছেন ওবামা। শনিবার তিনি মিয়ামিতে উপস্থিত দর্শক, শ্রোতাদের উদ্দেশে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত জনতা গাড়ির হর্ন বাজিয়ে তাকে স্বাগত জানায়। সেখানে ট্রাম্পকে উদ্দেশে করে ওবামা বলেন, আপনি পুনরায় নির্বাচন করছেন। তবে আপনি কি করতে চান তা জনগণকে জানানো একটি ভাল আইডিয়া। ওবামা প্রশ্ন রাখেন- ট্রাম্প কি বলেছেন? তিনি পাগল হয়ে গেছেন। তিনি সাক্ষাতকার থেকে ওয়াকআউট করেছেন। প্রশ্নগুলো কি এতই কঠিন ছিল। এতটাই কঠিন?
ওবামা বলেন, মিয়ামি শোনা, দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হলে কি করতে চান সে প্রশ্নের উত্তর যখন তিনি দিতে পছন্দ করেন না, তখন আমাদেরকে এটা নিশ্চিত করা উচিত, তিনি যেন দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসতে না পারেন।
ওবামা বলেন, ৬০ মিনিটস এবং লেসলি স্টাল কি আপনার জন্য এতটাই কঠোর ছিলেন। যদি আপনাকে ৬০ মিনিটস সাক্ষাতকার থেকে ওয়াকআউট করতে হয়, তাহলে আপনি কখনোই সঠিক অবস্থানে দাঁড়াতে পারেন না। যদি আপনি সারাক্ষণ অভিযোগ করতে থাকেন যে, সাংবাদিকরা আপনার প্রতি কতটা নিচ মানসিকতা দেখাচ্ছে, তখন আপনি পুতিনের পাশে দাঁড়াতে পারবেন না।
করোনা ভাইরাস মোকাবিলা নিয়ে ট্রাম্পের সমালোচনা করেন ওবামা। বলেন, ডনাল্ড ট্রাম্প দ্রুততার সঙ্গে আমাদের সবাইকে রক্ষা করতে ব্যবস্থা নেননি। এমনকি তিনি নিজেকে সুরক্ষিত রাখতে প্রাথমিক মৌলিক ব্যবস্থাই নেন নি।
উল্লেখ্য, শুক্রবার যুক্তরাষ্ট্রে এ যাবতকালের মধ্যে সবচেয়ে বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই সংখ্যা কমপক্ষে ৮৩ হাজার। এর আগে এই সংখ্যা রেকর্ড হয়েছিল ১৭ই জুলাই ৭৭ হাজার ২৩৩।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Faruque Ahmed

২০২০-১০-২৫ ১১:৫৫:৪১

May be Israil coordinate to meet Donald trump with Dajjal. He motivated and thinking , he will be the king of world forever. হতে পারে, ইস্রায়েল দাজ্জাল সাথে ট্রাম্পের সাথে মিলিত হওয়ার জন্য সমন্বয় সাধন করে। তিনি অনুপ্রাণিত হয়ে ভাবছেন, তিনি চিরকালের জন্য বিশ্বের রাজা হবেন। তাঁর মনোভাবও এমনই!!!!!

সুষমা

২০২০-১০-২৪ ২২:১৫:৪৯

বিধাতার খেয়াল বোঝা বড়ই কঠিন।বর্তমান রাষ্ট্রপতিই যে আবার রাষ্ট্রক্ষমতায় বসবেন না এটা কে বলতে পারে?কেউই না।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

দ্য হিলের রিপোর্ট

‘ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে আসছে করোনার টিকা’

২৫ নভেম্বর ২০২০

দৃপ্তকণ্ঠে বাইডেনের উচ্চারণ

যুক্তরাষ্ট্র আবার বিশ্বকে নেতৃত্ব দেবে, পিছপা হবে না

২৫ নভেম্বর ২০২০

পক্ষ-বিপক্ষের বিক্ষোভ

ব্যাংককে ক্রাউন প্রপার্টি ব্যুরোতে ৬০০০ পুলিশ মোতায়েন

২৪ নভেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status