পীর হাবিবের বাসায় হামলার ঘটনায় আমু-কাদেরের নিন্দা

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৫ অক্টোবর ২০২০, রোববার | সর্বশেষ আপডেট: ১:০৭

বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের১ উত্তরার বাসায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের সভাপতি-সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের মতবিনিময় সভা শেষে ওবায়দুল কাদের বলেন, ইদানীং সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপপ্রচার চলছে। এ থেকে সাংবাদিকরাও বাদ যাচ্ছেন না। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা গুজব ছড়িয়ে সাংবাদিক পীর হাবিবুর রহমানের বাসায় বর্বরোচিত হামলা করা হয়েছে। আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ হামলার সঙ্গে যারাই জড়িত তাদের শাস্তির আওতায় আনা হবে। এ ধরনের হামলার ঘটনায় আমরা দলগতভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে একটি মহলের অপতৎপরতার বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।
এই অপতৎপরতার অংশ হিসেবে সাংবাদিক পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় গুজব ছড়িয়ে সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান তিনি। একই সঙ্গে এই ঘটনার পরপরই আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল ভূমিকার প্রশংসা করেন। তিনি বলেন, বর্তমান সরকার যখন গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী তখন মুক্ত চিন্তার একজন সাহসী কলম সৈনিকের বাসায় হামলা নানামুখী চিন্তার জন্ম দেয়। এই ঘটনার নেপথ্যে কী উদ্দেশ্য ও ষড়যন্ত্র ছিল তা খুঁজে বের করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।
ওদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল দুপুরে সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্টে স্থানীয় সাংবাদিকরা প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন। এ সময় বক্তারা বলেন, অবস্থাদৃষ্টে প্রতীয়মান হয়েছে, সাংবাদিক পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে যে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে সেটি ছিল পূর্বপরিকল্পিত। এই হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্ধন ও অংশগ্রহণ রয়েছে। মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্‌ত। সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, লেখক সুখেন্দু সেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র নূরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান চৌধুরী, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব চৌধুরী, সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, সাংবাদিক জাকির হোসেন, একে কুদরত পাশা, শহীদ নূর আহমেদ প্রমুখ।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

তাজরীনে আগুনের ৮ বছর

১০৪ সাক্ষীর মধ্যে সাক্ষ্য হয়েছে মাত্র ৮ জনের

২৯ নভেম্বর ২০২০

রোহিঙ্গা গণহত্যায় গাম্বিয়ার মামলা

ওআইসি তহবিলে ৫ লাখ ডলার দিলো বাংলাদেশ

২৯ নভেম্বর ২০২০

শেয়ার বাজারে আশার আলো

২৯ নভেম্বর ২০২০

২৫ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা

২৯ নভেম্বর ২০২০

আসছে ২৮শে ডিসেম্বর ২৫ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী চূড়ান্ত ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



রোহিঙ্গা গণহত্যায় গাম্বিয়ার মামলা

ওআইসি তহবিলে ৫ লাখ ডলার দিলো বাংলাদেশ

DMCA.com Protection Status