এল ক্লাসিকোয় সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়লেন ফাতি

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ অক্টোবর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:১৫

২৪৫তম এল ক্লাসিকোয় নামার আগে খেলা শেষ লীগ ম্যাচে হেরেছিল দু’দলই। মৌসুমের প্রথম এল ক্লাসিকোর প্রথমার্ধ শেষ হয়েছে ১-১ সমতায়।



বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে শুরুর কয়েক মিনিট খেলার গতি ছিল ধীর। হঠাৎই প্রতি আক্রমণ থেকে লিড নেয় রিয়াল মাদ্রিদ। পঞ্চম মিনিটে করিম বেনজেমার দারুণ এক পাস থেকে ডান পায়ের কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন ফেদে ভালভার্দে। জিনেদিন জিদানের দলের লিড টিকলো তিন মিনিট। অষ্টম মিনিটে লিওনেল মেসির মাঝমাঠের ডানপ্রান্ত থেকে বাড়ানো বল ধরে জর্ডি আলবা দ্রুত গতিতে রিয়াল ডিবক্সে ঢুকে ক্যাটব্যাক বাড়ান আনসু ফাতির উদ্দেশ্যে। সার্জিও রামোসের বাধা এড়িয়ে কাছ থেকে জালে বল জড়ান আনসু ফাতি। এল ক্লাসিকো অভিষেকে গোল করেন ১৭ বছর বয়সী এই স্প্যানিশ ফরোয়ার্ড।
এল ক্লাসিকোয় বার্সার হয়ে ৪০০তম গোল করলেন ফাতি। সবচেয়ে কম বয়সী (১৭ বছর ৩৫৯ দিন) হিসেবে এল ক্লাসিকোয় গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। এর আগের রেকর্ডটি ছিল রিয়াল কিংবদন্তি রাউল গনসালেসের। ১৯৯৫ সালে ১৮ বছর ৯৫ দিন বয়সে এল ক্লাসিকোয় গোল করেছিলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।



১৯তম মিনিটে মেসি দ্রুতগতির শট লক্ষ্যে থাকলেও সহজেই গ্রিপে নেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ২৪তম মিনিটে মেসির দারুণ এক প্রচেষ্টা রুখে দেন কোর্তোয়া। ফাতির বাড়ানো চিপ বুক দিয়ে নামিয়ে সার্জিও রামোসকে কাটান মেসি। কাছ থেকে নেয়া মেসির শট দারুণভাবে রুখে দেন রিয়াল গোলরক্ষক। ৩০ সেকেন্ড পর দারুণ এক প্রতি আক্রমণ থেকে গোলের সুযোগ পায় রিয়াল। নেতো বাঁচিয়ে দেন বার্সাকে। মাঝমাঠ থেকে বাড়ানো টনি ক্রুসের পাস থেকে বেনজেমার প্লেসিং শট ঠেকান বার্সা গোলরক্ষক নেতো।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চির বিদায়

২৪ নভেম্বর ২০২০

মাঠের বাইরে সাইফউদ্দিন

২৪ নভেম্বর ২০২০

বিপদ বাড়লো বার্সেলোনার

২৪ নভেম্বর ২০২০

কাতারে বাদল রায়কে স্মরণ করলো জাতীয় দল

২৪ নভেম্বর ২০২০

বাদল রায়ের মৃত্যুতে শোকে মুহ্যমান পুরো ক্রীড়াঙ্গন। বাদল রায়ের বিদায় বেলায় তার সতীর্থ, ভক্ত স্বজন ...

ছোট পর্দায় আজকের খেলা

২৪ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টিঢাকা-রাজশাহী দুপুর ১:৩০খুলনা-বরিশাল সন্ধ্যা ৬:৩০(টি-স্পোর্টস)উয়েফা চ্যাম্পিয়নস লীগরেন-চেলসি রাত ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status