মুক্ত হয়েই দেশে ফিরছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৫ অক্টোবর ২০২০, রোববার

আর মাত্র ৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা উঠে যাবে সাকিব আল হাসানের ওপর থেকে। গেল বছর তিনি নিষিদ্ধ হয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে। অপরাধ, ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন রেখেছিলেন আইসিসি ও বিসিবি’র কাছে। আইসিসি’র কাছে সাকিব নিজের দোষ স্বীকার করে নিয়েছিলেন। যে কারণে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে আইসিসি। তবে সেখানে এক বছর ছিল স্থগিত নিষেধাজ্ঞা। ২৯শে অক্টোবর থেকে সাকিবের আর মাঠে ফিরতে বাধা নেই। বর্তমানে তিনি রয়েছেন যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে।
তবে জানা গেছে নভেম্বরের প্রথম সপ্তাহেই দেশে ফিরে আসছেন তিনি। বিসিবি’র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম দৈনিক মানবজমিনকে বলেন, ‘যতটা শুনেছি সাকিব হয়তো আগামী মাসের শুরুতেই দেশে ফিরতে পারেন।’
গত সেপ্টেম্বরে দেশে এসেছিলেন সাকিব। নিষেধাজ্ঞা থাকায় মিরপুর শেরেবাংলা মাঠে অনুশীলন করতে পারেননি। তবে তার শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপিতে নিজেকে প্রস্তুত করেন। পরে আবারো তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এবার দেশে ফিরে তিনি অংশ নেবেন বিসিবি’র টি-টোয়েন্টি টুর্নামেন্টে। আগামী ১৫ই নভেম্বর এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা।

দেশে ফিরে কোভিড-১৯ টেস্ট, কোয়ারেন্টিনে থাকা ছাড়াও আসরের জন্য নিজেকে প্রস্তুত করা প্রয়োজন সাকিবের। অন্তত ১০-১৫ দিন আগেই চলে আসতে হবে তাকে। এবার দেশে ফিরে মিরপুর মাঠে অনুশীলনও করতে পারবেন কারণ ততদিনে মুক্ত হয়ে যাবেন তিনি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছয় হাজারি ক্লাবে তামিম

৩ ডিসেম্বর ২০২০

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। এতদিন ...

করোনামুক্ত হলেন চার নারী ফুটবলার

৩ ডিসেম্বর ২০২০

গত ১০ই অক্টোবর বাফুফে ভবনে অনূর্ধ্ব-১৭ মেয়েদের আবাসিক ক্যাম্প শুরু হয়েছে। ক্যাম্প শুরুর আগে সব ...

বঙ্গবন্ধু টার্গেটবলে আনসার চ্যাম্পিয়ন

৩ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু জাতীয় টার্গেটবলের পুরুষ ও নারী দু’বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার। গতকাল শেখ রাসেল রোলার ...

বঙ্গবন্ধু হ্যান্ডবলের ফাইনাল আজ

৩ ডিসেম্বর ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ফেডারেশন কাপ নারী হ্যান্ডবলের ফাইনালে মুখোমুখি ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status