পাকিস্তানের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক: সিকান্দার রাজা

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ অক্টোবর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:৩৫

২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে অভিষেকের পর জিম্বাবুয়ে দলের নিয়মিত মুখ সিকান্দার রাজা। ডানহাতি এই ব্যাটিং অলরাউন্ডারের জন্ম ও বেড়ে ওঠা পাকিস্তানে। ১৫ বছর বয়সে বাবা-মার সঙ্গে জিম্বাবুয়েতে পাড়ি জমানোয় গায়ে জড়ানো হয়নি পাকিস্তানের জার্সি। জিম্বাবুয়ের হয়ে পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ। ৩৪ বছর বয়সী সিকান্দার রাজা জিম্বাবুয়ের হয়ে সিরিজ খেলতে দ্বিতীয়বার পা রেখেছেন জন্মভূমি পাকিস্তানে। স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন পাকিস্তানের সঙ্গে নিজের সম্পর্কের কথা।

জিম্বাবুয়ের হয়ে ১২ টেস্ট, ৯২ ওয়ানডে ও ২৮ টি-টোয়েন্টি খেলা সিকান্দার রাজার জন্ম পাকিস্তানের পাঞ্জাবের শিয়ালকোটে। জন্মভূমিতে ফিরে রোমাঞ্চিত তিনি। সিকান্দার রাজা বলেন, ‘পাকিস্তানের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক।
এখানে আমার অনেক আত্মীয়-স্বজনরা রয়েছেন। কোভিড-১৯ এর কারণে যদিও বাইরে যাওয়ার অনুমতি নেই। সব সময়ের মতো এবারের পাকিস্তান সফরটাও আমার জন্য বিশেষ কিছু।’ ২০১৫ সালে পাকিস্তান সফরে কোন ম্যাচ জিততে পারেনি জিম্বাবুয়ে। তবে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন সিকান্দার রাজা। সেঞ্চুরি হাঁকান দ্বিতীয় ওয়ানডেতে।

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। পাঁচ বছর পর আবারো পাকিস্তান সফরে আসা জিম্বাবুয়ে দলের সঙ্গী হননি তাদের ভারতীয় কোচ লালচাঁদ রাজপুত। প্রধান কোচকে ছাড়া খেলতে আসায় সমস্যা দেখছেন না সিকান্দার রাজা। তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি প্রধান কোচ না আসায় আমাদের খুব বেশি ক্ষতি হয়নি। পাকিস্তানে আসার আগে কোচের সঙ্গে আমরা কাজ করেছি। পরিকল্পনা অনুযায়ী পারফর্ম করতে পারলে এই সফরে ভালো কিছু সম্ভব।’

সূচি অনুযায়ী প্রথম ওয়ানডে হওয়ার কথা ৩০শে অক্টোবর, পরের দুটি ১লা ও ৩রা নভেম্বর। ৭, ৮ ও ১০ই নভেম্বর হওয়ার কথা তিনটি টি-টোয়েন্টি। সবগুলো ম্যাচই হবে রাওয়ালপিন্ডিতে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছিটকে গেলেন মুমিনুল হক

২৯ নভেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status