এনডিটিভির রিপোর্ট

নওয়াজ শরীফকে দেশে ফেরাতে বৃটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে প্রস্তুত ইমরান

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৪ অক্টোবর ২০২০, শনিবার

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে দেশে ফিরিয়ে আনতে চান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ জন্য প্রয়োজন হলে তিনি ব্যক্তিগতভাবে বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে কথা বলতেও প্রস্তুত। পাকিস্তানের আভ্যন্তরীণ রাজনীতিতে জড়িত হবে না বৃটিশ সরকার, পাকিস্তানি কর্মকর্তাদের এ কথা জানিয়ে দিয়েছে। এরপরই ইমরান খান ওই মন্তব্য করেছেন। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। উল্লেখ্য, চিকিৎসা নিতে বৃটেনে অবস্থান করছেন নওয়াজ শরীফ। তবে সেখানে বসে তিনি দেশের রাজনীতিতে বড় প্রভাব সৃষ্টি করেছেন। সম্প্রতি ৯ দলীয় যে সরকার বিরোধী জোট হয়েছে তাতে অগ্নিঝরা বক্তব্য রেখেছেন তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে।
তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে কর্তৃপক্ষ। তবে দৃশ্যত, সহসাই দেশে ফিরছেন না নওয়াজ। এ অবস্থায় ইমরান খান বৃটিশ সরকারের সঙ্গে নিজে কথা বলার আগ্রহের কথা প্রকাশ করেন। তিনি এআরওয়াই নিউজ সম্প্রচার মাধ্যমকে শুক্রবার একটি সাক্ষাতকার দিয়েছেন। সেই বক্তব্যকে উদ্ধৃত করেছে ডন। তাতে বলা হয়েছে, ইমরান খান বলেছেন, যেহেতু নওয়াজ শরীফকে বৃটেন থেকে দেশে আনা একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া, তাই তাকে দ্রুত দেশে ফেরত পাঠানোর বিষয়ে তিনি বৃটিশ সরকারকে চাপ দেবেন। ইমরান খান বলেছেন, বৃটিশ সরকারের কর্মকর্তাদের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। তাকে ফেরত পেতে আমরা পূর্ণাঙ্গ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যদি আমি পারি, তাহলে বরিস জনসনের সঙ্গে কথা বলবো।
উল্লেখ্য, প্রায় এক মাসের বেশি সময় নওয়াজ শরীফের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাস্তবায়নের জন্য পাকিস্তান সরকার বার বার চেষ্টা করেছে। কিন্তু তিনি বৃটেনে অবস্থান করার কারণে এক্ষেত্রে তারা সফল হয়নি। নিউজ ইন্টারন্যাশনাল রিপোর্ট করেছে যে, পাকিস্তানের যেসব কূটনীতিক লন্ডনে অবস্থান করছেন তারা বৃটিশ সরকারের কাছে আহ্বান জানিয়েছেন, যাতে নওয়াজ শরীফের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাস্তবায়নে তারা সহায়তা করেন। কিন্তু সরকার তা প্রত্যাখ্যান করেছে।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

পক্ষ-বিপক্ষের বিক্ষোভ

ব্যাংককে ক্রাউন প্রপার্টি ব্যুরোতে ৬০০০ পুলিশ মোতায়েন

২৪ নভেম্বর ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status