চেলসি-ম্যানইউ দ্বৈরথ আজ

৫৫ বছরের পুরনো রেকর্ডের হাতছানি সুলশারের

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ অক্টোবর ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৯:১২

ইংলিশ প্রিমিয়ার লীগে আজ ঘরের মাঠে চেলসির মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউর কোচ হিসেবে চেলসির বিপক্ষে লীগে টানা তিন জয়ের কীর্তি আছে একজনেরই- ম্যাট বাসবি। ১৯৬৫ সালে বাসবির গড়া ওই রেকর্ডে ভাগ বসানোর হাতছানি বর্তমান কোচ ওলে গানার সুলশারের। চেলসির বিপক্ষে গত মৌসুমে লীগের দুই সাক্ষাতেই জয় পায় সুলশারের ম্যানইউ। আগস্টে ঘরের মাঠ ওল্ড  ট্র্যাফোর্ডে ৪-০ গোলে উড়িয়ে দেয় ম্যানইউ। এরপর গত ফেব্রুয়ারিতে স্ট্যামফোর্ড ব্রিজে কুড়ায় ২-০ গোলের জয়। তবে গত জুলাইয়ে এফএ কাপের সেমিফাইনালে ম্যানইউকে ৩-১ গোলে হারায় ব্লুরা।
প্রিমিয়ার লীগে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে চেলসি। নিজেদের শেষ ম্যাচে সাউদাম্পটনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।
অন্যদিকে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ম্যানইউ রয়েছে ১৫ নম্বরে। শুরুর তিন ম্যাচে দুই হার দেখেছিল রেকর্ড ২০ বারের লীগ চ্যাম্পিয়নরা। দুটোই ঘরের মাঠে। এর মধ্যে টটেনহ্যামের কাছে ৬-১ গোলে বিধ্বস্ত হওয়ার লজ্জাও আছে। তবে নিউক্যাসলকে ৪-১ গোলে উড়িয়ে ঘুরে দাঁড়ায় ম্যানইউ। আর গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়নস লীগে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারায় ২-১ গোলে।
পেশীর ইনজুরিতে তিন থেকে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন ম্যানইউ ডিফেন্ডার এরিক বেইলি। হ্যারি ম্যাগুয়ার, ম্যাসন গ্রিনউড ও জেসে লিনগার্ডও ভুগছেন ফিটনেস সমস্যায়। আক্রমণভাগের আরেক খেলোয়াড় অ্যান্থনি মার্সিয়াল রয়েছেন নিষেধাজ্ঞায়। নতুন সাইনিং এডিনসন কাভানি সুযোগ পেতে পারেন আজ। চেলসির মূল দলের খেলোয়াড়দের প্রায় সবাই ফিট। তাদের বড় সমস্যা রক্ষণ। রেকর্ড টাকায় কেনা গোলরক্ষক কেপা আরিসাবালাগা চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছেন। বাধ্য হয়ে অবসরে যাওয়া গোলরক্ষক পিওতর চেকের শরণাপন্ন হয় চেলসি। ম্যানইউ ম্যাচ সামনে রেখে গতকাল অনুশীলনও করেছেন ৩৮ বছর বয়সী চেক। ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত চেলসির গোলপোস্ট সামলেছেন চেক প্রজাতন্ত্রের সাবেক এই ফুটবলার। জিতেছেন চারটি প্রিমিয়ার লীগ ও একটি উয়েফা চ্যাম্পিয়নস লীগ শিরোপা।
এরপর যোগ দেন আর্সেনালে। গত বছরের মেতে সাবেক ক্লাব চেলসির বিপক্ষে ইউরোপা লীগের ফাইনালই ছিল চেকের শেষ ম্যাচ। কিন্তু জরুরী ভিত্তিতে অবসরে যাওয়া এই গোলরক্ষকে নন-কন্ট্রাক্ট প্লেয়ার হিসেবে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছে চেলসি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জয় দিয়ে ফিরলেন সাকিব

২৪ নভেম্বর ২০২০

নারী ক্রীড়াবিদ প্রতিভা অন্বেষণ

২৫ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে তিনটি ডিসিপ্লিনে নারী ক্রীড়াবিদ প্রতিভা অন্বেষণ করবে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা। ...

ছোট পর্দায় আজকের খেলা

২৫ নভেম্বর ২০২০

উয়েফা চ্যাম্পিয়নস লীগঅলিম্পিয়াকোস-ম্যানসিটি রাত ১১:৫৫ইন্টার মিলান-রিয়াল মাদ্রিদ রাত ২টালিভারপুল-আটালান্টা রাত ২টাঅ্যাটলেটিকো-মস্কো ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status