ফেইসবুকের পর অ্যাপেও দেখা যাবে লা লিগা

বাংলাদেশে রিয়াল বা বার্সেলোনার ম্যাচের সুযোগ আছে!

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

ফেইসবুকের পাশাপাশি এবার অ্যাপেও দেখা যাবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার লড়াই। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য লা লিগা কতৃপক্ষ চালু করেছে ‘লা লিগা ই-স্পেস’ অ্যাপ। ম্যাচ উপভোগের পাশাপাশি এই অ্যাপে থাকছে প্রাসঙ্গিক আরও অনেক পরিসংখ্যান, সাম্প্রতিক নানা ঘটনা এবং শেষ মুহূর্তের অনেক তথ্য। এছাড়াও আগের সব এল ক্লাসিকো নিয়ে বিভিন্ন তথ্য, ঘটনা, লা লিগার শুভেচ্ছা দূতদের কথা এবং আরও অনেক কিছু। সম্ভাবনার কথা জানান বাংলাদেশে ম্যাচ আয়োজনের।
বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লা লিগার ভারতীয় উপমহাদেশের ব্যবস্থাপনা পরিচালক হোসে আন্তোনিও চাচাজা নানাদিক জানান এসব তথ্য। লা-লিগার ওপর নানা তথ্য-উপাত্ত প্রদর্শন করেন উপমহাদেশের প্রতিনিধি গ্যারি উধাওয়ানি।
এখনও পর্যন্ত বিশ্বজুড়ে শ্বাসরুদ্ধকর সব ম্যাচ লাইভ দেখিয়েছে ১০০টিরও বেশি লা লিগা পার্টনার। আগামী শনিবার  আরেকটি লাইভ ম্যাচ, যেটি সারা বিশ্বেই অতিকাঙ্খিত।
চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদ ম্যাচ- এল ক্লাসিকো। রাত ৮টা থেকে বার্সেলোনার  ন্যু ক্যাম্পে শুরু হবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো। ৯০তম মৌসুমে এসেও বিশ্ব ফুটবলের বিনোদনে এর আকর্ষণ একটুও ম্লান হয়নি।
বাংলাদেশে রয়েছে লা লিগার ৫০ লাখ ভক্ত। অদূর ভবিষ্যতে বাংলাদেশে রিয়াল বা বার্সেলোনার কোনও প্রীতি ম্যাচ দেখা যাবে কি না এমন প্রশ্নের উত্তরে হোসে আন্তোনিও চাচাজা বলেছেন, ‘সুযোগ আছে। তবে সেটি খুব কঠিন। বিশ্বের অন্যতম সেরা দুটি দলের সঙ্গে অনেক কিছু জড়িত। তাদের অতি ব্যস্ত সূচির পাশাপাশি ম্যাচ আয়োজন মিলিয়ন মিলিয়ন ইউরোর ব্যাপার। মায়ামিতে ১০ মিলিয়ন ডলার লেগেছিল আয়োজন করতে।’
বিশ্বজুড়ে প্রায় ৬৫ কোটি ভক্তের কাছে এবারের এল ক্লাসিকো দেখার অভিজ্ঞতা হবে অন্য যেকোনও বারের চেয়ে আলাদা। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) এবং অগমেন্টেড রিয়্যালিটির (এআর) মাধ্যমে সম্প্রচারের নতুন গ্রাফিক্স এবং ম্যাচ পরিসংখ্যানের মাধ্যমে ভিন্নরকম অথচ পরিপূর্ণ এক অভিজ্ঞতা পেতে যাচ্ছেন ভক্তরা। স্টেডিয়ামে না গিয়েও ভার্চুয়াল ক্রাউড এবং অডিও প্রযুক্তির মাধ্যমে খেলার মাঠের মতোই ভিড় এবং দর্শকদের উত্তেজনা উপলব্ধি করতে পারবেন ঘরে বসেই। ১৪টি লা লিগা সান্তান্দার স্টেডিয়াম এখন এরিয়াল ক্যামেরা ও ড্রোন দিয়ে সজ্জিত। ফলে নতুন নতুন কোণ থেকে খেলা দেখা যাবে যা দেখে মনে হবে একদম চোখের সামনে খেলা হচ্ছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

শফিউল আউট খালেদ ইন

৪ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি থেকে এবার ছিটকে গেলেন জাতীয় দলের তারকা পেসার শফিউল ইসলাম। গত ২৬শে নভেম্বর ...

ছোট পর্দায় আজকের খেলা

৪ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপবরিশাল-খুলনা দুপুর ১২টাঢাকা-রাজশাহী বিকাল ৫টা(টি-স্পোর্টস)ফুটবল বিশ্বকাপ বাছাইবাংলাদেশ-কাতার রাত ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status