করোনায় আরো ২৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭৪৭ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৯৬ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৮৭ জন এবং মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১০টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬১১টি। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৫৮টি। এ পর্যন্ত মোট ২২ লাখ ২১ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৬ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ৬ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৪ হাজার ৪২২ জন এবং নারী ১ হাজার ৩২৫ জন। সর্বশেষ ২৪ জনের সবাই হাসপাতালে মারা গেছেন। বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন,  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৬০ বছরের উপরে ১৩ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রাম বিভাগে ৬, খুলনা বিভাগে ৩ এবং সিলেট বিভাগে ১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৭০৭ জন, ছাড়া পেয়েছেন ৭১৬ জন। এ পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫ লাখ ৪৮ হাজার ৫২০ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৮০ হাজার ৬৪৯ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৭১ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৭১ জন, ছাড়া পেয়েছেন ১৮৫ জন। এ পর্যন্ত আইসোলেশনে যুক্ত হন ৮৪ হাজার ৮১০ জন, ছাড়া পান ৭২ হাজার ৬৬০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৫০ জন। ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৪২ হাজার ৫২৮টি এবং এ পর্যন্ত মোট কল সংখ্যা ২ কোটি ১৯ লাখ ৫১ হাজার ৭২টি।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

পর্যবেক্ষণ

রোহিঙ্গা ইস্যু: আঞ্চলিক পরাশক্তির খেলা

৩০ নভেম্বর ২০২০

সুজনের গোলটেবিল বৈঠক

বিবেক হারিয়েছে নির্বাচন কমিশন

৩০ নভেম্বর ২০২০

এমপি ছাড়া এক জনপদ

৩০ নভেম্বর ২০২০

সম্পাদক পরিষদের উদ্বেগ

৩০ নভেম্বর ২০২০

করোনায় মৃত্যু ৬৬০০ ছাড়ালো

৩০ নভেম্বর ২০২০

দেশে করোনায় মৃত্যু ৬ হাজার ৬০০ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ২৯ ...

চীন বলেছে ফেক নিউজ

৩০ নভেম্বর ২০২০

করোনাভাইরাসের উৎপত্তির জন্য কয়েকজন চীনা বিজ্ঞানীর পক্ষ থেকে বাংলাদেশ, ভারতসহ আরো কয়েকটি দেশকে দায়ী করার ...

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বললো, একেবারে অনুমাননির্ভর

চীনা বিজ্ঞানীদের দাবি করোনা ছড়িয়েছে ভারত, বাংলাদেশ বা অন্য দেশ থেকে

২৯ নভেম্বর ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status