সাত জেলায় সাত ধর্ষণ

বাংলারজমিন ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:২৫

কমলনগরে শিশু
কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে ১১ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষক মো. দিদার হোসেন (২৫) ও তার সহযোগী মো. আইয়ুবকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে প্রধান আসামি দিদারকে পার্শ্ববর্তী রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের বালুরচর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামি আইয়ুবকে বুধবার রাতে কমলনগর থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে ওই দিন দুপুরে উপজেলার মতিরহাট এলাকায় নিজ ঘরে ধর্ষণের শিকার হয় শিশুটি। পরে ভুক্তভোগীর ভাই রাতে থানার একটি অভিযোগ দিলে পুলিশ অভিযানে নামে। অভিযুক্ত দিদার উপজেলার চরকালকিনি ইউনিয়নের মতিরহাট এলাকার আঃ খালেকের ছেলে এবং আইয়ুব একই এলাকার বাসিন্দা। তার পিতার নাম জানা যায়নি।

রাজশাহীতে শিশু
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে: রাজশাহী নগরীর খড়খড়ি এলাকায় ফাঁকা বাড়িতে ৫ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত বুধবার রাতে ১৫ বছরের এক কিশোরকে আসামি করে চন্দ্রিমা থানায় মামলা করেছে শিশুটির পরিবার। স্থানীয়রা জানান, বুধবার সকালে শিশুটিকে বাসায় রেখে বাবা ভ্যান চালাতে বাইরে যান। অন্যদিকে শিশুটির মা বাইরে কাজে বের হলে ফাঁকা বাড়ি পেয়ে ওই কিশোর বাসায় ঢুকে শিশুটিকে ধর্ষণ করে। ঘটনার পরপরই ওই কিশোর গ্রাম ছেড়ে পালিয়ে যায়। দুপুরে শিশুটির বাবা-মা বাড়িতে ফিরে শিশু কন্যাকে রক্তক্ষরণ অবস্থায় দেখেন। এরপর দ্রুত চিকিৎসকের কাছে নিয়ে গেলে শিশুটি ধর্ষণের শিকার হয়েছে জানিয়ে চিকিৎসক ওই শিশুটিকে দ্রুত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।
ধর্মপাশায় গৃহবধূ
ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানাধীন এক গৃহবধূকে (২০) ধর্ষণের অভিযোগে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ধর্ষিতা নিজেই বাদী হয়ে অভিযুক্ত দুই জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মধ্যনগর থানায় এ মামলা দায়ের করেন। মামলার পর পরই উপজেলার মধ্যনগর থানাধীন বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের গোলগাঁও বাজারে অভিযান চালিয়ে ইছামারী গ্রামের মৃত রমুজ আলীর ছেলে মো. ওয়াহেদ আলী (২৮) ও একই গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে আমিরুল ইসলাম (২৭) নামের এ মামলার দুই আসামিকে  গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাত ৯টার দিকে  অভিযুক্ত ওয়াহেদ আলীর বসতঘরে ইছামারী গ্রামে এ ঘটনা ঘটে। মামলা সূত্রে জানা গেছে, উপজেলার বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের রূপনগর গ্রামের ওই গৃহবধূ তার স্বামীকে নিয়ে টাঙ্গাইল জেলার সখীপুরে বসবাস করেন। গত রোববার  একই ইউনিয়নের বাঙ্গালভিটা গ্রামে তাদের বাবার বাড়িতে বেড়াতে আসার উদ্দেশ্যে তার ছোট বোনকে নিয়ে রওয়ানা হন। ওইদিন সন্ধ্যায় বংশীকুণ্ডা উত্তর ইউনিয়নের গোলগাঁও বাজারে আসার পর তার দূসম্পর্কের আত্মীয় আসামি ওয়াহেদ আলীর সঙ্গে দেখা হয়। তখন ওয়াহেদ আলী তারা দুুু’বোনকে বাড়ি পৌঁছে দেয়ার কথা বলে  তার বাসায় নিয়ে যায়। তার স্ত্রী পরিবারের অন্য লোকজন বাসায় না থাকার সুুযোগে ওই গৃহবধূ ও তার ছোট বোনকে একটি কক্ষে বিশ্রাম করতে দেন। পরে বড় বোনকে তার নিজ কক্ষে ডেকে নিয়ে ভিতর থেকে   কক্ষের দরজা বন্ধ করে দিয়ে ধর্ষণ করে। এ সময় বড়বোনের চিৎকার শুনে ছোট বোন দরজা খোলার চেষ্টা করলে ভিতর থেকে ভয়ভীতি দেখায় ধর্ষক ওয়াহেদ আলী।
গাজীপুরে পোশাক শ্রমিক
স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে: গাজীপুরের কাশিমপুরে কারখানা থেকে বাসায় ফেরার পথে রাস্তা থেকে তুলে নিয়ে এক পোশাক শ্রমিককে দলবেঁধে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। পরশু রাতে কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ধর্ষকদের শাস্তির দাবিতে বৃহস্পতিবার সকালে ওই পোশাক শ্রমিকের সহকর্মীরা কাশিমপুর থানার সামনে বিক্ষোভ করেছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আমিনুল ইসলাম, বায়েজিদ ও শাহাদত নামে তিনজনকে আটক করা হয়েছে।

দোয়ারাবাজারে কিশোরী
সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার নরসিংহপুর ইউনিয়নের খাইরগাঁও গ্রামে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তারকৃত বিল্লাল হোসেনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টায় সুনামগঞ্জ জেলা জজ আদালতের দোয়ারাবাজারের বিচারক শ্যামকান্ত সিনহা এই আদেশ দেন।
ধর্ষণের শিকার কিশোরীর পরিবারের লোকজন জানান, ১৩ই অক্টোবর মঙ্গলবার রাত সাড়ে ১০ টায় প্রকৃতির ডাকে ঘর  থেকে বের হলে একই গ্রামের ৫ বখাটে পাশের ধানক্ষেতে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে ওই কিশোরীকে। পরে তার পরনের ছালোয়ার নিয়ে যায় এবং জামা ছিঁড়ে বিবস্ত্র করে ছাড়ে মেয়েটিকে। এ ঘটনায় মেয়েটি অসুস্থ হয়ে পড়ে। রাতেই অভিভাবকদের বিষয়টি জানায় কিশোরী। কিন্তু গ্রামের ধর্ষকরা প্রভাবশালী হওয়ায় তাদের আত্মীয়-স্বজন কিশোরীর অভিভাবকদের মামলা করতে দেয়নি। আপস-মীমাংসা করার জন্য নানাভাবে চেষ্টা করতে থাকে। গত মঙ্গলবার মেয়েটি আরো বেশি অসুস্থ হয়ে পড়ায় তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে থানার ওসি মো. নাজির আলমের নেতৃত্বে একদল পুলিশ মঙ্গলবার বিকালে ঘটনাস্থলে গিয়ে ধর্ষক বিল্লাল হোসেনকে গ্রেপ্তার করে।
এ ঘটনায় জড়িত অপর চার ধর্ষক খাইরগাঁও গ্রামের মাহমুদ আলীর ছেলে হোসাইন আহমদ (২০), সুরুজ আলীর ছেলে রিয়াজ উদ্দিন (২৩), মোজাম্মিল আলীর ছেলে আছকির আলী (২৫) ও তেরাপুর গ্রামের ইসমাইল মিস্ত্রির ছেলে আইয়ুব আলী (২০)কে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
সাভারে কিশোরী
স্টাফ রিপোর্টার, সাভার থেকে: সাভার পৌর এলাকার ভাগলপুর হিন্দুপাড়া মহল্লায় এক কিশোরীকে (১২) জোরপূর্বক ধর্ষণ এবং ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অভিযুক্ত ধর্ষক নিজামুদ্দিন সরদার ওরফে মিজান (৩০) ও তার সহযোগী বাড়ির মালিক শরিফুল ইসলাম (৩৩) বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগী কিশোরীর বাবা। মামলার পলাতক আসামি নিজামুদ্দিন সরদার ওরফে মিজান (৩০) বরিশাল জেলার আগৈলঝড়া থানার চাউকাঠি গ্রামের মৃত আবু বক্কর সরদারের ছেলে এবং অপর আসামি বাড়ির মালিক মোহাম্মদ শরীফ (৩৩) সাভার পৌরসভার ভাগলপুর হিন্দুপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে। এদের মধ্যে নিজামুদ্দিন সরদার ওরফে মিজান পেশায় গাড়িচালক এবং তাকে সহায়তা করা শরিফুল ইসলাম (৩৩) এলাকায় বখাটে হিসেবে পরিচিত। শিশুটির বাবার অভিযোগ, শরিফুলের সহায়তায় মিজান তার মেয়েকে ধর্ষণ করেছেন। বিষয়টি জানাজানি হলে এলাকার কয়েকজন বসে মীমাংসার চেষ্টা করেন। এই সুযোগে আসামিরা পালিয়ে যান। ঘটনার কোনো মীমাংসা না হওয়ায় তিনি সাভার থানায় মামলা করেছেন।
ময়মনসিংহে কিশোরী
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: ময়মনসিংহ সদরের চর হাসাদিয়া এলাকায় চেতনানাশক ওষুধ মেশানো দই খাইয়ে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় জাকারিয়া (২০) নামের এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, ভোর সোয়া ৪টায় সদরের দাপুনিয়া বাজারের গাঘড়া মধ্যপাড়া এলাকায় অভিযান চালিয়ে ধর্ষক জাকারিয়াকে আটক করেন র‌্যাবের সদস্যরা।
র‌্যাব-১৪’র মিডিয়া অফিসার সিনিয়র এএসপি জোনাঈদ আফ্রাদ জানান, গত ১৯শে অক্টোবর রাত ৯টার দিকে সদরের ওই এলাকায় প্রতিবেশী জাকারিয়া চারটি দই নিয়ে ওই কিশোরী ও তার ছোট বোন এবং তাদের নানীকে খেতে দেয়। দই খাওয়ার পরপরই একে একে সবাই অচেতন হয়ে পড়ে। এ সুযোগে অচেতন কিশোরীকে ধর্ষণ করে জাকারিয়া। পরদিন সকালে প্রতিবেশীরা তাদের উদ্ধার করার পর ভুক্তভোগীর সাড়া শরীরে ব্যথা অনুভব করায় চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

অপচিকিৎসায় বন্দরে মা ও নবজাতকের মৃত্যু

২৫ নভেম্বর ২০২০

বন্দরে এক হাতুড়ে ডাক্তারের  অপচিকিৎসায় এক মা ও নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। গত সোমবার  পূর্ব ...

৮ বছরেও ক্ষতিপূরণ মেলেনি তাজরীনে হতাহতদের

২৫ নভেম্বর ২০২০

সাভারের আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় ২০১২ সালের ২৪শে নভেম্বর তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ভয়াবহ এ ...

সোনারগাঁয়ে জাতীয় পার্টির প্রতিবাদ সভা

২৫ নভেম্বর ২০২০

নারায়ণগঞ্জের সোনারগাঁও জিআর ইনস্টিটিউশনে জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন নাম ফলক ভাঙচুরে স্থানীয় সংসদ সদস্যকে ...

ফিজিওথেরাপি সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা

২৫ নভেম্বর ২০২০

হবিগঞ্জে নিউ লাইফ ফিজিওথেরাপি এন্ড রিহেবিলিটেশন সেন্টারে ডাক্তার পদবি না থাকা সত্ত্বেও ব্যবহার, ঘষামাজা মূল্যতালিকসহ ...

দেড়শ’ ফুট রাস্তার ইটের দাম ৩৪ লাখ টাকা: তদন্তে কমিটি

২৫ নভেম্বর ২০২০

মানবজমিনে সংবাদ প্রকাশের পর টনক নড়লো স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের। মির্জাগঞ্জ উপজেলার চত্রা ইউজেড আর ...

পূর্বধলায় মানববন্ধন

২৫ নভেম্বর ২০২০

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইমান আলী হত্যাকারীদের বিচারের দাবিীতে ...

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাদের সমাবেশ

২৫ নভেম্বর ২০২০

টাঙ্গাইলে  সাংবিধানিক স্বীকৃতির দাবিতে মুক্তিযোদ্ধারা এক সমাবেশ করেছেন। গতকাল দুপুরের দিকে টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি ...

৯৯৯-এ ফোন করে শিশুসন্তানকে ফিরে পেলো পরিবার

২৫ নভেম্বর ২০২০

৯৯৯-এ ফোন করে পুলিশ হেডকোয়ার্টারের সহায়তায় ট্রেন থেকে নেমে যাওয়া শিশু পুত্রকে ফিরে পেলেন ঠাকুরগাঁওয়ের ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status