‘আমরা ফাইনালে খেলার যোগ্য নই’

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

ব্যাটিং ব্যর্থতায় হাতের মুঠোয় থাকা ম্যাচ ফসকে বিসিবি প্রেসিডেন্টস কাপ থেকে বিদায় নিয়েছে তামিম ইকবাল একাদশ। গতকাল নাজমুল একাদশের কাছে ৭ রানে হেরে যায় তারা। আগামীকাল ফাইনালে মাহমুদুল্লাহ একাদশ লড়বে নাজমুল একাদশের সঙ্গে। অথচ কোনোরকম জয় তুলে নিতে পারলেই ফাইনালে উতরে যেত তামিমের দল।
মিরপুরে ৪১ ওভারের ম্যাচে জয়ের জন্য ১৬৪ রান করতে হতো তামিম একাদশকে। একটা পর্যায়ে তাদের সংগ্রহ ছিল ২৭.২ ওভারে ১০১/৩। সেখান থেকে শেষতক ৪০.৪ ওভারে ১৫৬ রানে গুটিয়ে যায় তামিম একাদশ। অধিনায়ক তামিমের ৫৭ রানই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। মোহাম্মদ মিঠুন ২৯ ও মাহিদুল ইসলাম অঙ্কন করেন ২২ রান।
বাকিরা দিয়েছেন ব্যর্থতার পরিচয়। এমন অবস্থান থেকে ম্যাচ হেরে যাওয়ায় রীতিমত হতাশ তামিম ইকবাল। তিনি মনে করেন, তার দল ফাইনালে খেলার যোগ্য ছিল না।
তামিম ইকবাল বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমরা যেভাবে ব্যাটিং করেছি, আমার মনে হয়, আমরা ফাইনালে খেলার যোগ্যতা রাখি না। আমি যখন আউট হই তখনো বলের সঙ্গে রানের অনেক ব্যবধান ছিল, প্রয়োজনের রানের চেয়ে ৩০ বল বেশি ছিল। ওই জায়গা থেকে এই জায়গায় ম্যাচ এসে যাবে এটা আমি নিজেও কল্পনা করিনি। তিন ম্যাচেই আমরা দল হিসেবে ভালো ব্যাটিং করতে পারিনি।’
৪ ম্যাচে এক জয় নিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপ শেষ করেছে তামিমের দল। ব্যাটস্যামনরা যেমনই হোক, উজ্জ্বল ছিলেন বোলাররা। তামিম প্রশংসা করতে ভোলেননি তাদের, ‘সব ম্যাচেই বোলিং ইউনিট ভালো পারফর্ম করেছে। সাইফউদ্দিন, শরীফুল, মেহেদী... বোলারদের পারফরম্যান্স সত্যিই ভালো ছিল। তবে আমিসহ সব ব্যাটসম্যানের পারফরম্যান্স যতটা ভালো হওয়ার কথা ছিল তার কাছাকাছিও যায়নি।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ম্যারাডোনাকে এখনো ক্ষমা করেননি শিলটন

২৯ নভেম্বর ২০২০

পিটার শিলটনের উচ্চতা ১.৮৩ মিটার। দিয়োগো ম্যারাডোনা ১.৬৫। অথচ বেঁটে-খাটো ম্যারাডোনা দীর্ঘদেহী শিলটনকে পরাস্ত করে ...

বসুন্ধরায় আর্জেন্টিনার আরেক ফুটবলার

২৯ নভেম্বর ২০২০

লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে ছেড়ে দিয়ে আরেকজন আর্জেন্টাইন স্ট্রাইকারই এনেছে বসুন্ধরা কিংস।  রাউল ...

তিন বছর কাটা হবে মেসিদের বেতন

২৯ নভেম্বর ২০২০

অবশেষে বেতন কমাতে রাজি হয়েছেন লিওনেল মেসিরা। প্রায় ১২ কোটি ২০ লাখ ইউরো বেতন কমাচ্ছেন ...

বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি ফুটবল

২৯ নভেম্বর ২০২০

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা মাঠে গড়াবে ৩রা ডিসেম্বর। ৯ দিনব্যাপী ...

ছোট পর্দায় আজকের খেলা

২৯ নভেম্বর ২০২০

নিউজিল্যান্ড-উইন্ডিজ দ্বিতীয় টি-টোয়েন্টিমাউন্ট মঙ্গানুই, সকাল ৭টাঅস্ট্রেলিয়া-ভারত দ্বিতীয় ওয়ানডেসিডনি, সকাল ৯:৪০(সনি সিক্স)



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status