এক আর্জেন্টাইনের আত্মঘাতী গোলে সৌভাগ্যের জয় লিভারপুলের

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৭:৩৯

ম্যাচের পর লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ অকপটেই স্বীকার করেন, ‘আমাদের পারফরম্যান্স উজ্জ্বল ছিল না।’ বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লীগের ‘ডি’ গ্রুপের ম্যাচে ডাচ্ ক্লাব আয়াক্সের বিপক্ষে অনেকটা সৌভাগ্যের ছোঁয়ায় জিতেছে লিভারপুল। প্রথমার্ধে আয়াক্সের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস তালিয়াফিকোর আত্মঘাতী গোল ব্যবধান গড়ে দেয় ম্যাচে।  
গত ৫৪ বছরে ইউরোপসেরার মঞ্চে আয়াক্সের সঙ্গে এটি ছিল লিভারপুলের প্রথম সাক্ষাত। ১৯৬৬ সালের আসরে শেষ ষোলোর প্রথম লেগে ডাচ্ জায়ান্টদের মাঠে ৫-১ গোলে বিধ্বস্ত হয় অলরেডরা। এরপর ফিরতি লেগে ২-২ গোলের ড্রয়ে ছিটকে যায় টুর্নামেন্ট থেকে।

বুধবার ইয়োহন ক্রুইফ এরেনায় কোনো দলই ভালো ফুটবল উপহার দিতে পারেনি। ৩৫তম মিনিটে সাদিও মানের ক্রস বিপদ মুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়িয়ে দেন তালিয়াফিকো। আয়াক্সের দুর্ভাগ্য, দু’বার গোলের খুব কাছে গিয়েও জালের দিশা পায়নি তারা।  ৪৪তম মিনিটে আয়াক্সের ডালে ব্লিন্ডের থ্রু পাস ধরে দুসান তাদিচের চিপ গোলরক্ষক আদ্রিয়ানের মাথার ওপর দিয়ে জড়াতে যাচ্ছিল জালে। কিন্তু গোললাইন থেকে বল ঠেকিয়ে দেন ফাবিনহো।
দ্বিতীয়ার্ধের শুরুতে আয়াক্সকে গোল বঞ্চিত করে পোস্ট। ডাভি ক্লাসেনের শট বাধাপ্রাপ্ত হয় পোস্টে। এর বাইরে দু’দলই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে।

ম্যাচের পর লিভারপুল কোচ ক্লপ বলেন, ‘আমরা আমাদের সুযোগগুলো কাজে লাগাতে পারিনি। এটা লজ্জার। ১-০ ব্যবধানে এগিয়ে থাকার সময় আয়াক্সের একটি শট পোস্টে আঘাত হানে। এসব ঘটতেই পারে। আমার মনে হয় দু’দলই আরো ভালো খেলতে পারতো। তবে সবমিলিয়ে আমি খুশি। আমাদের তিন পয়েন্ট দরকার ছিল। সেটা পেয়েছি।’ আগামী ২৭শে অক্টোবর গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মিৎজিল্যান্ডকে আতিথ্য দেবে ৬ বারের চ্যাম্পিয়ন লিভারপুল।
বুধবার ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে মিৎজিল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দেয় গতবারের কোয়ার্টার ফাইনালিস্ট আতালান্তা।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ম্যারাডোনাকে এখনো ক্ষমা করেননি শিলটন

২৯ নভেম্বর ২০২০

পিটার শিলটনের উচ্চতা ১.৮৩ মিটার। দিয়োগো ম্যারাডোনা ১.৬৫। অথচ বেঁটে-খাটো ম্যারাডোনা দীর্ঘদেহী শিলটনকে পরাস্ত করে ...

বসুন্ধরায় আর্জেন্টিনার আরেক ফুটবলার

২৯ নভেম্বর ২০২০

লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোসকে ছেড়ে দিয়ে আরেকজন আর্জেন্টাইন স্ট্রাইকারই এনেছে বসুন্ধরা কিংস।  রাউল ...

তিন বছর কাটা হবে মেসিদের বেতন

২৯ নভেম্বর ২০২০

অবশেষে বেতন কমাতে রাজি হয়েছেন লিওনেল মেসিরা। প্রায় ১২ কোটি ২০ লাখ ইউরো বেতন কমাচ্ছেন ...

বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি ফুটবল

২৯ নভেম্বর ২০২০

বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্টের খেলা মাঠে গড়াবে ৩রা ডিসেম্বর। ৯ দিনব্যাপী ...

ছোট পর্দায় আজকের খেলা

২৯ নভেম্বর ২০২০

নিউজিল্যান্ড-উইন্ডিজ দ্বিতীয় টি-টোয়েন্টিমাউন্ট মঙ্গানুই, সকাল ৭টাঅস্ট্রেলিয়া-ভারত দ্বিতীয় ওয়ানডেসিডনি, সকাল ৯:৪০(সনি সিক্স)



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status