করোনায় মৃত্যু ৫৭০০ ছাড়ালো

একদিনে আরো ২৪ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে করোনায় মৃত্যুর মোট সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৭২৩ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৪৫ জন। এখন পর্যন্ত ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন শনাক্ত হয়েছেন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো করোনা নিয়ে নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, ১১০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৯১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬টি। এখন পর্যন্ত মোট ২২ লাখ ৬ হাজার ৪১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন।
মোট সুস্থ ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গত ২৪ ঘণ্টায় ১০ দশমিক ৯৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ৮২ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৫৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ এবং ৫ জন নারী। মোট পুরুষ মারা গেছেন ৪ হাজার ৪০৪ জন এবং নারী ১ হাজার ৩১৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উপরে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, রাজশাহী বিভাগে ২ জন, খুলনা বিভাগে ১ জন এবং রংপুরে ১ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২৩ জন এবং বাসায় ১ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৬৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২১৫ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৭২ হাজার ৪৭৫ জন। মোট আইসোলেশন করা হয়েছে ৮৪ হাজার ৬৩৯ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৬২৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৫৭০ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৫ লাখ ৭ হাজার ৯৩৩ জন। মোট কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ৮১৩ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৯ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত ফোনকল এসেছে ৩৯ হাজার ৪১৪টি এবং এ পর্যন্ত মোট  ফোনকল সংখ্যা ২ কোটি ১৯ লাখ ৮ হাজার ৫৪৪টি। উল্লেখ্য, দেশে করোনা রোগী প্রথম শনাক্ত হয় ৮ই মার্চ আর প্রথম করোনা আক্রান্ত রোগী মারা যায় ১৮ই মার্চে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

ওলামা-মাশায়েখের ফতোয়া

কোরআন ও হাদিসের আলোকে মূর্তি বা ভাস্কর্য নির্মাণ হারাম

৪ ডিসেম্বর ২০২০

কোরআন ও হাদিসের আলোকে মূর্তি বা ভাস্কর্য নির্মাণ হারাম। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে মূর্তি-ভাস্কর্য ...

ধুলায় ধূসর রাজধানী

৪ ডিসেম্বর ২০২০

করোনায় আরো ৩৮ জনের মৃত্যু

৩ ডিসেম্বর ২০২০

গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ...

নির্বাচনে জালিয়াতির প্রমাণ পাননি মার্কিন অ্যাটর্নি জেনারেল

৩ ডিসেম্বর ২০২০

ভোটে জালিয়াতির কোনো প্রমাণ পাননি যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। তিনি বলেছেন, নির্বাচনের ফল পাল্টে ...

দেশ ও জনগণের বিরোধিতায় নেমেছে বিএনপি

৩ ডিসেম্বর ২০২০

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সুবিধাবাদ-জিন্দাবাদে বিশ্বাস করে বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



মৌলভীবাজারে খুতবায় ভাস্কর্য নিয়ে আলোচনা

ছাত্রলীগ নেতার বাধা হাতাহাতি, ইমামের বিরুদ্ধে মামলা

DMCA.com Protection Status