‘এক ব্যক্তি একাধিক পদে নয়’ জানিয়ে প্রজ্ঞাপন

তোফাজ্জলকে দিয়ে শুরু

স্পোর্টস রিপোর্টার

খেলা ২২ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

একজন ক্রীড়া সংগঠক একসঙ্গে একাধিক ক্রীড়া ফেডারেশনে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেন না- এমন সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ। ফলে সদ্য ঘোষিত সাইক্লিং ফেডারেশনের অ্যাডহক কমিটির সহ-সভাপতির পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে তোফাজ্জল হোসেনকে। আর জেলা ও বিভাগের সংগঠকদের নিরুৎসাহিত করতে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশানারকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন ক্রীড়া পরিষদের এক কর্মকর্তা।
গত ১২ই অক্টোবর সাইক্লিং ফেডারেশনে ২৩ সদস্যের অ্যাডহক কমিটির প্রজ্ঞাপণ দেয় ক্রীড়া পরিষদ। যেখানে দেখা যায় সহ-সভাপতি হিসেবে রয়েছে তোফাজ্জল হোসেনের নাম। যিনি এর আগেই অ্যাথলেটিক্স ফেডারেশন এবং উশু ফেডারেশনে একই পদে ছিলেন। ১৭ই অক্টোবর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিরুৎসাহিতকরণ চিঠির বরাত দিয়ে দৈনিক মানবজমিনের খেলার পাতায় ‘একই ব্যক্তি একাধিক গুরুত্বপূর্ণ পদে নয়!’ শিরোনামে খবর প্রকাশিত হয়। তোফাজ্জল হোসেনকে বাদ দিয়ে সাইক্লিং ফেডারেশনের অ্যাডহক কমিটি পুনর্গঠনের প্রজ্ঞাপন দেয়া হয়েছে একই তারিখ রেখে। আগে ২৩ সদস্যের কমিটিতে চারজন সহ-সভাপতি থাকলেও তোফাজ্জল বাদ পড়ায় এখন রয়েছেন তিনজন।
অ্যাডহক কমিটির আকার ছোট করে ২২ সদস্যে নামিয়ে আনা হয়েছে। এছাড়া অন্য জাতীয় ক্রীড়া ফেডারেশনেও ধীরে ধীরে দু’টি গুরুত্বপূর্ণ পদে রয়েছেন এমন সংগঠকদের নাম একটি ফেডারেশন থেকে বাদ দেয়া হবে বলে জানা গেছে। এদিকে জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পদে আছেন আবদুল্লাহ আল ফুয়াদ রেদুয়ান, যিনি ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকও। আর রংপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম একই সঙ্গে রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এদের বিরুদ্ধে সিদ্ধান্ত নিতে জামালপুর ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলার প্রশাসকদ্বয় ও ময়মনসিংহ এবং রংপুরের বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি বিভাগীয় কমিশানারদ্বয়ের কাছে চিঠি দেয়া হয়েছে বলে জানা গেছে। যাতে ভবিষ্যতের নির্বাচনে একই ব্যক্তি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার গুরুত্বপূর্ণ পদের দু’টিতেই থাকতে না পারেন- সে ব্যাপারে নিরুৎসাহিত করা হয়। এ বিষয়ে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের দৃষ্টি রাখতে বলা হয়েছে।  

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চির বিদায়

২৪ নভেম্বর ২০২০

মাঠের বাইরে সাইফউদ্দিন

২৪ নভেম্বর ২০২০

বিপদ বাড়লো বার্সেলোনার

২৪ নভেম্বর ২০২০

কাতারে বাদল রায়কে স্মরণ করলো জাতীয় দল

২৪ নভেম্বর ২০২০

বাদল রায়ের মৃত্যুতে শোকে মুহ্যমান পুরো ক্রীড়াঙ্গন। বাদল রায়ের বিদায় বেলায় তার সতীর্থ, ভক্ত স্বজন ...

ছোট পর্দায় আজকের খেলা

২৪ নভেম্বর ২০২০

বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টিঢাকা-রাজশাহী দুপুর ১:৩০খুলনা-বরিশাল সন্ধ্যা ৬:৩০(টি-স্পোর্টস)উয়েফা চ্যাম্পিয়নস লীগরেন-চেলসি রাত ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status