নিরাপদ সড়ক নিশ্চিত করতে নির্বাচনী অঙ্গীকার জরুরী : যাত্রী কল্যাণ সমিতি

স্টাফ রিপোর্টার

অনলাইন ২১ অক্টোবর ২০২০, বুধবার, ৫:৫০

নিরাপদ সড়ক শুধুমাত্র দিবসের মধ্যে সীমাবদ্ধ না রেখে নিরাপদ সড়ক নিশ্চিত করতে নির্বাচনী অঙ্গীকার জরুরী ভিত্তিতে  বাস্তবায়নের  দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানানো হয়।

 আগামীকাল  জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী এক বিবৃতিতে বলেন, দেশে  হাজার  হাজার মানুষ সড়কে  প্রাণ দিচ্ছে, আহত হচ্ছে, পঙ্গু হচ্ছে। তাদের সুরক্ষা দিতে এই দিবসটি অন্যান্য জাতীয় দিবসের ন্যায় গতানুগতিকভাবে এক দিন পালন না করে, নিরাপদ সড়ক দিবসকে কেন্দ্র করে মাসব্যাপী পালন করা উচিত। এর মধ্যে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, নিরাপদ সড়ক ব্যবহার সংক্রান্ত আলোচনা সভা, মসজিদ-মন্দির-গীর্জায় সড়ক দুর্ঘটনার ভয়াবহতা সংক্রান্ত আলোচনাসহ দিবসটির তাৎপর্য তুলে ধরে সমাজের সকল স্তরে নিরাপদ সড়কের বার্তা পৌঁছে দেওয়া গেলে দিবসটি উদযাপনের সুফল পাওয়া যাবে।   বর্তমান সরকারের নিরাপদ সড়ক নিশ্চিত করার নির্বাচনী অঙ্গীকার জরুরী ভিত্তিতে  বাস্তবায়নের দাবি জানিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি মনে করে, জনগণের বহুল  প্রত্যাশিত সড়ক পরিবহন আইন- ২০১৮ বাস্তবায়নের পরেও সড়কে কাঙ্খিত উন্নয়ন লক্ষ্য করা যায়নি। বিশৃঙ্খলা, অরাজকতা, ভাড়া নৈরাজ্য ও যাত্রী হয়রানী ঠিক আগের মতোই বিদ্যমান। ফলে যাত্রী ভোগান্তি, যানজট ও সড়ক দুর্ঘটনা দিনদিন বেড়েই চলেছে। সড়কে এহেন পরিস্থিতি বহাল রেখে নিরাপদ সড়ক দিবস পালন নেহায়েত বেমানান।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

সম্পাদক পরিষদের উদ্বেগ

২৯ নভেম্বর ২০২০

মৃত্যু ৬৬০০ ছাড়ালো

২৪ ঘণ্টায় করোনায় আরো ২৯ জনের প্রাণ গেলো, শনাক্ত ১৭৮৮

২৯ নভেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



প্রিয় টুইটারের বিরুদ্ধেও ট্রাম্পের অভিযোগ

‘আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট, কখনো এভাবে কথা বলবেন না’

DMCA.com Protection Status