৯ দাবিতে শাহবাগে অবরোধ, তীব্র যানজট

অনলাইন ডেস্ক

অনলাইন ২১ অক্টোবর ২০২০, বুধবার, ৩:০০ | সর্বশেষ আপডেট: ৩:১৮

ছবিঃ জীবন আহমেদ
ধর্ষণ-নিপীড়ন বন্ধে ৯ দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করা হয়েছে। বামপন্থী ছাত্র-নারী ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতাকর্মীরা আজ বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে এ কর্মসূচি পালন করছে। এ সময় তারা ওই এলাকায় বিক্ষোভ শুরু করেন।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই কর্মসূচি চলছে। ৯ দফা দাবির মধ্যে গত শনিবার দুপুরে ফেনীতে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের হামলা এবং পাহাড়-সমতলে অব্যাহত নারী ধর্ষণের বিচারের বিষয়টি উল্লেখ রয়েছে।

এদিকে অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন ও শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। তৈরি হয় তীব্র যানজট, যদিও পাশের সরু রাস্তা দিয়ে কিছু গাড়ি চলছে।

অবরোধ শুরুর আগে বামপন্থী সংগঠনগুলোর নেতাকর্মীরা জাতীয় জাদুঘরের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সেখানে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীব নাঈম বলেন, ব্রিটিশেরা চলে যাওয়ার পর পাকিস্তানিরা আমাদের অধিকার হরণ করেছে। বাংলাদেশ আমলেও তা-ই চলছে।
নারী-পুরুষসহ সব মানুষের ওপর এখন নিপীড়ন চলছে। এই রাষ্ট্র হয়ে উঠেছে ধর্ষক ও বিচারহীনতার। একে আমরা উৎখাত করব।

সমাবেশে অন্যদের মধ্যে ছাত্র ফেডারেশনের ঢাকা মহানগর শাখার সভাপতি সৈকত আরিফ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ) ঢাকা মহানগর শাখার সভাপতি মুক্তা বাড়ৈ প্রমুখ বক্তব্য দেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sujon miah

২০২০-১০-২১ ১৭:০০:৫৮

হিন্দী সিনেমার একটা ডায়লগ মনে পড়লো---- ডন বলছে, যতদিন পর্যন্ত আমরা সাধারণ মানুষের মাঝে আতংক বিস্তার করতে পারবো ততদিন পর্যন্ত আমাদের ক্ষমতা চলবে। আসলেই কথাটা সত্য। বর্তমান আওয়ামী সরকার মানুষের মাঝে গুম, খুন, ধর্ষন, সন্ত্রাস, চাঁদাবাজি, মাস্তানী, টেন্ডারবাজী, ব্যাংক লুট, জায়গা-জমি দখল, মতের মিল না হলেই মামলা-হামলা দিয়ে মানুষের মাঝে একটা ভীতিকর পরিবেশ তৈরী করে মানুষের কন্ঠকে স্তব্ধ করে রাজত্ব করে যাচ্ছে। মানুষের আওয়াজ না উঠলে এর থেকে পরিত্রান নাই। যাইহোক, আওয়াজ উঠা শুরু হলো, আশার প্রদীপগুলো মনে হয় জ্বলতে শুরু হলো। স্বাগতম সুদিনকে। আল্লাহ নিরীহ মানুষকে যালেম থেকে নাজাত দিন।

রাহমান

২০২০-১০-২১ ০৩:২০:৩৮

তোমরাই পারবে এ-ই আওয়ামি জাহেলি ১দল তন্ত্র থেকে দেশ ও দেশের মানুষ কে মুক্তি দিতে

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

হাটহাজারীতে পরিত্যক্ত পুকুরে যুবকের লাশ উদ্ধার

২৫ নভেম্বর ২০২০

চট্টগ্রাম হাটহাজারীতে পরিত্যক্ত একটি পুকুরে মো. শরীফ (২৪) নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

দুই নবজাতকের মৃত্যু

হাইকোর্টে ৩ হাসপাতালের প্রতিবেদন

২৫ নভেম্বর ২০২০

প্রধানমন্ত্রীর নির্দেশনা-

চলমান কাজ শেষ করার পর অন্য কাজ পাবে ঠিকাদার

২৪ নভেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



বাংলাদেশ জার্নাল

দেখার কেউ নেই!

DMCA.com Protection Status