আলাপন

নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হয়েছি -মাজনুন মিজান

মাজহারুল তামিম

বিনোদন ২১ অক্টোবর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ৪:৩১

টিভি পর্দার জনপ্রিয় মুখ মাজনুন মিজান। বড়পর্দাতেও যথেষ্ট উজ্জ্বল উপস্থিতি তার। নানা মাত্রিক চরিত্রে দর্শক মনে আলাদা জায়গা করেছেন। সম্প্রতি তিনি দুটি সিনেমায় কাজ করছেন। একটি 'আগস্ট ১৯৭৫' আর অন্যটি 'টুঙ্গিপাড়ার মিয়া ভাই'। এই দুটি সিনেমায় অভিনয়ের পাশাপাশি কাস্টিং ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন এই অভিনেতা। মানবজমিনের সঙ্গে আলাপকালে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, 'আগস্ট ১৯৭৫' এ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্র ও 'টুঙ্গিপাড়ার মিয়া ভাই' এ মেজর ডালিমের চরিত্রে অভিনয় করেছি। দুটি চরিত্রই খুবই চ্যালেঞ্জিং ছিল।
নতুন এক অভিজ্ঞতার মুখোমুখি হয়েছি। চেষ্টা করেছি ভালোভাবে চরিত্র দুটি ফুটিয়ে তোলার। আশা করছি পর্দায় সেটার প্রমাণ পাওয়া যাবে। এর আগে 'মিশন এক্সট্রিম' ও ‌'রাত জাগা ফুল' সিনেমাতেও অভিনয় করেন মাজনুন মিজান। এদিকে পরিচালকের আসনেও বসেছেন এই অভিনেতা। কিছুদিন আগে চ্যানেল আইয়ে প্রচারিত হয়েছে তার পরিচালিত বিশেষ টেলিফিল্ম ‘যৌথ প্রযোজনা’। নাটকটি নিয়ে মিজান বলেন, এর অগে একটা নাটক নির্মাণ করেছিলাম। সে হিসেবে আমার দ্বিতীয় নির্মাণ এটি। সত্যি কথা বলতে প্রথম কাজটি নিয়ে আমি সন্তুষ্ট ছিলাম না। গল্প বলার জায়গায় আমার নিজস্ব ভাবনাটাকে পরিপূর্ণভাবে ফুটিয়ে তুলতে পারিনি। কিন্তু এই টেলিফিল্মটিতে সেই ঘাটতিটা পূরণ করতে পেরেছি। ভবিষ্যতে দেশপ্রেম নিয়ে বৃহত্তর পরিসরে নাটক-সিনেমা নির্মাণ করার পরিকল্পনা আছে বলেও উল্লেখ করে মাজনুন মিজান বলেন, দেশপ্রেমের নাটক ও সিনেমা বানাতে চাই। কারণ, মানুষের মধ্যে এখন দেশের প্রতি তেমন মায়া নেই। অমরা যেহেতু শিল্প, সাহিত্যের সেক্টরে কাজ করি, আমাদের একটা দায় আছে মানুষের বিবেককে জাগ্রত করার। নতুন সিনেমার বিষয়ে তিনি বলেন, সামনে আরও একটি ভালো গল্পের সিনেমায় চুক্তিবদ্ধ হবো। সব কিছু ঠিকঠাক হলে ঘোষণা দিব।  এছাড়া সম্প্রতি একটি ওয়েব সিরিজে ও পূজা উপলক্ষে একটি বিশেষ নাটকে অভিনয় করেছেন মাজনুন মিজান। সামনে বিজয় দিবসের কাজ করবেন বলে তিনি জানান।
ক্যারিয়ারে ২০ বছরের বেশি সময় ধরে কাজ করা এই অভিনেতা তার আক্ষেপের কথাও জানান। তিনি বলেন, আমার একটু দুঃখবোধ আছে। প্রচন্ড ভালোবাসা নিয়ে এই সেক্টরে কাজ করতে এসেছিলাম। সেই ভালোবাসা,  চ্যালেঞ্জটা এখনও আছে। তবে এখানে অর্থের কছে সবাই খুব পরাগত। এতটা পরাগত আশা করি না।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

বেপরোয়া মোনালিসা

২৯ নভেম্বর ২০২০

করোনা মহামারি

যেভাবে চলছে টিভি চ্যানেলগুলো

২৯ নভেম্বর ২০২০

চারদিনে দুই কোটি

২৯ নভেম্বর ২০২০

টপ নিউজ

উজ্জ্বলের আক্ষেপ

২৯ নভেম্বর ২০২০



বিনোদন সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status