পুলিশে পাকির আলী আরামবাগে আসছেন সুব্রত

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ অক্টোবর ২০২০, বুধবার

১৯শে ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। নতুন মৌসুমের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লীগের দল পুলিশ এফসি ও আরামবাগ ক্রীড়া সংঘ নতুন কোচ নিয়োগ দিতে যাচ্ছে। পুলিশের দায়িত্ব নিতে রোববার ঢাকায় আসছেন শ্রীলঙ্কার পাকির আলী। ব্রাদার্সে কোচিং করা সুব্রত ভট্টাচার্যকে হেড কোচ নিয়োগ দিতে যাচ্ছে আরামবাগ। তার সঙ্গে আরো তিনজন কোচিং স্টাফও আনা হচ্ছে ভারত থেকে। এদের সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদ ‘বি’ দলে খেলা ঘানা জাতীয় দলের স্ট্রাইকার সাদিক এডামসকে আনছে আরামবাগ।
পরিত্যক্ত হওয়া মৌসুমে পুলিশ ক্লাবের কোচ ছিলেন সাইপ্রাসের নিকোলাস ভিতরোভিচ। তার অধীনে ফেডারেশন কাপে দলটি ভালো করলেও লীগে প্রত্যাশিত ফলাফল করতে না পারায় একজন নতুন কোচ খুঁজছিল পুলিশ। সেখানেই পাকির আলীকে চূড়ান্ত করলো ক্লাবটি।
পাকির আলী নামটি বাংলাদেশের ফুটবলে খুবই পরিচিত। ফুটবলার হয়ে, কোচ হয়ে তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশের মানুষের মন জয় করেছেন। এবার তিনি বাংলাদেশ পুলিশের দায়িত্ব নিতে ঢাকায় আসছেন। পুলিশের দায়িত্ব নেয়ার বিষয়ে পাকির আলী বলেন, ‘ভিসাসহ আমার সব প্রস্তুতি শেষ। আমি এখন ঢাকায় যেতে মুখিয়ে আছি। কারণ, বাংলাদেশ আমার সেকেন্ড হোম। ইনশাআল্লাহ রোববার সকালে আমি ঢাকায় নামবো।’ টানা ১০ বছর ঢাকায় খেলেছেন আবাহনীর জার্সিতে। পরবর্তীতে বিভিন্ন ক্লাবের কোচ হয়ে এসেছেন বাংলাদেশে। পিডব্লিউডি, আবাহনী, মোহামেডানের পর সর্বশেষ ২০১১ সালে দাঁড়িয়েছিলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ডাগআউটে। শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হয়েও বাংলাদেশ সফর করে গেছেন তিনি।
এদিকে ক্যাসিনো কাণ্ডে বিতর্কে জড়িয়ে পড়ে আরামবাগ ক্রীড়া সংঘ। আসন্ন মৌসুমে সব বিতর্ক পেছনে ফেলে ঘুরে দাঁড়াতে চাইছে। সেই লক্ষ্য বাস্তবায়নে ভারতের ‘আই’ লীগে বিভিন্ন দলে কোচিং করানোর অভিজ্ঞতাসম্পন্ন কোচ সুব্রতকে নিয়োগ দিচ্ছে ক্লাবটি। ৫৯ বছর বয়সী কোচের রয়েছে এএফসি ‘এ’ লাইসেন্স। ক্লাবটির সাধারণ সম্পাদক ইয়াকুব আলী নতুন কোচ নিয়োগের বিষয়ে বলেন, ‘ভারতীয় কোচ সুব্রতকে আমরা কোচ করতে যাচ্ছি। কয়েক দিনের মধ্যেই তিনজন সহকারী নিয়ে তিনি দলের সঙ্গে যোগ দেবেন’। শুধু নতুন কোচ নয় ঘানা জাতীয় দলে খেলা সাদিক এডামসকে আনছে আরামবাগ। নতুন বিদেশিদের ব্যাপারে এই কর্মকর্তা বলেন, ক্যাসিনো কাণ্ডের বিতর্ক পেছনে ফেলে আমরা একটু একটু করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছি। নতুন একজন স্পন্সর এসেছে। তার মাধ্যমেই নতুন কোচরা এসেছে। এই বছর তো স্থানীয়দের নিয়ে ভালো দল গড়া সম্ভব নয়। তাই ভালো মানের বিদেশি ফুটবলার ও কোচ এনে দলের শক্তি বাড়ানোর চেষ্টা করছি।’ ২০০৭ সালে অ্যাটলেটিকো ‘বি’ দলের হয়ে খেলেছিলেন সাদিক। ৩০ বছর বয়সী ফরোয়ার্ড এডামস ২০১৭ সালে ঘানা জাতীয় দলে খেলেছেন। সবশেষ তিনি খেলেছেন লেবানন লীগে, বোর্ড এফসি’র হয়ে। আরেক ঘানাইয়ান ফুটবলার ইব্রাহিম মোরো জাতীয় দলের হয়ে না খেললেও ক্যাম্পে ডাক পেয়েছিলেন। মিশরের প্রিমিয়ার লীগে সবশেষ খেলেছেন ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার। এশিয়ান কোটার খেলোয়াড় হিসেবে আসছেন আফগান জাতীয় দলের মিডফিল্ডার ফারদিন হাকিমি। ২৫ বছর বয়সী হাকিমি ২০১৮ সালে আফগানিস্তান জাতীয় দলে খেলেছেন। তিনি খেলতেন আফগানিস্তানের ক্লাব তোফান হারিওদের হয়ে। ব্যাপারটি নিশ্চিত করে ক্লাবের ফুটবল সম্পাদক গওহর জাহাঙ্গীর বলেন, এরই মধ্যে তাদের ভিসার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ভিসা পেলেই তারা বাংলাদেশে আসবেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

শফিউল আউট খালেদ ইন

৪ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি থেকে এবার ছিটকে গেলেন জাতীয় দলের তারকা পেসার শফিউল ইসলাম। গত ২৬শে নভেম্বর ...

ছোট পর্দায় আজকের খেলা

৪ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপবরিশাল-খুলনা দুপুর ১২টাঢাকা-রাজশাহী বিকাল ৫টা(টি-স্পোর্টস)ফুটবল বিশ্বকাপ বাছাইবাংলাদেশ-কাতার রাত ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status