লীগে অংশ নিলে শাস্তি প্রত্যাহার মোহামেডান-মেরিনার্সের

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ অক্টোবর ২০২০, বুধবার

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও মেরিনার ইয়াং ক্লাবের চার কর্মকর্তার শাস্তি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন। তবে তাদের শাস্তি প্রত্যাহার করা হয়েছে শর্ত সাপেক্ষে। গতকাল নির্বাহী কমিটির সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাশিহুজ্জামান সেরনিয়াবাত। এ সময় তিনি বলেন, মোহামেডান ও মেরিনার্সের চার কর্মকর্তার বিরুদ্ধে যে শাস্তি আরোপ করা হয়েছিল তা শর্ত সাপেক্ষে প্রত্যাহার করা হয়েছে।’ এদিকে উষার আবেদনের প্রেক্ষিতে সাত-আট দিনের মধ্যে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন ফেডারেশন সভাপতি।
২০১৮ সালের ৭ই জুন মোহামেডান ও মেরিনার্সের মধ্যকার প্রিমিয়ার হকি লীগের সুপার ফাইভের ম্যাচে সংঘাতে জড়ান দুই ক্লাবের কর্মকর্তারা। ওই ঘটনার ৫ মাস পর ফেডারেশন দণ্ড দেয় দুই ক্লাবের চার কর্মকর্তাকে। মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স, মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানাকে ৫ বছর বহিষ্কারের পাশাপাশি জরিমানা করা হয় ১ লাখ টাকা করে। মোহামেডানের সহকারী ম্যানেজার আসাদুজ্জামান চন্দন ও মেরিনার্সের কর্মকর্তা নজরুল ইসলামকে ৩ বছরের জন্য হকির কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করার পাশাপাশি ৫০ হাজার টাকা করে জরিমানা করে ফেডারেশন।
প্রতিবাদে মোহামেডান তাদের চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেনি। সেই সাসপেনশনের জের ধরে বেঁকে বসে মোহামেডান ও মেরিনার্স। কর্মকর্তাদের ওপর থেকে শাস্তি প্রত্যাহার না করা হলে লীগ কমিটিতে প্রতিনিধি প্রেরণ ও খেলা সম্ভব নয় বলে জানায় ক্লাব দুটি। অবশেষে লীগ আয়োজনের স্বার্থে ফেডারেশন ওই শস্তি প্রত্যাহার করলো। তবে শাস্তি প্রত্যাহার হবে দুই ক্লাব দলবদলে অংশ নেবে- এমন নিশ্চয়তা দিলে। ফেডারেশনের সভাপতি বলেন, ‘আমরা হকিকে সামনে এগিয়ে নিতে চাই। আমাদের প্রিমিয়ার লীগ মাঠে নামাতে হবে। ডিসেম্বরের প্রথম সপ্তাহে লীগ শুরুর টার্গেট করে আমরা এগুচ্ছি।’
উল্লেখ্য, ঘরোয়া হকির সবচেয়ে আকর্ষণীয় প্রিমিয়ার লীগের সবশেষ আসর অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

লীগ নিয়ে তামাশা চলছেই

খেলা শুরুর এক ঘণ্টা আগে আবার স্থগিত

৩১ জুলাই ২০২১

তিন লঙ্কান ক্রিকেটারকে ১৮ মাস নিষিদ্ধের সুপারিশ

৩১ জুলাই ২০২১

ধারণার চেয়েও বড় শাস্তির সুপারিশ করা হয়েছে শ্রীলঙ্কার তিন ক্রিকেটার কুশল মেন্ডিস, দানুশকা গুনাতিলাকা ও ...

অলিম্পিক অভিষেকেই বিশ্বরেকর্ড

৩১ জুলাই ২০২১

রিও অলিম্পিকে দক্ষিণ আফ্রিকা দলে ছিল না কোনো নারী সাঁতারু। তবে এবার অলিম্পিক অভিষেকে বিশ্বরেকর্ড ...



খেলা সর্বাধিক পঠিত



বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

কোয়ারেন্টিনে আক্রান্ত দু’জন, আরও সতর্ক বিসিবি

DMCA.com Protection Status