মেসিদের সঙ্গে আবারো দ্বন্দ্বে জড়াচ্ছে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

খেলা ২০ অক্টোবর ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৪৯

করোনা মহামারিতে বড় অঙ্কের আর্থিক ক্ষতি হয়েছে বার্সেলোনার। ফাঁকা গ্যালারিতে ম্যাচ আয়োজনে টিকিট বিক্রি থেকে আয় শূন্য। কমেছে অন্যান্য খাতের আয়ও। সঙ্কট কাটিয়ে উঠতে মেসিদের দ্বারস্থ হয় বার্সেলোনা। বেতন স্থগিতের জন্য মেসি-পিকেদের আহবান জানায় বার্সা বোর্ড। তাতে রাজি নন মেসিসহ বার্সেলোনার বেশিরভাগ ফুটবলার। অফিসিয়ালি ক্লাবকে নিজেদের সিদ্ধান্ত জানিয়েও দিয়েছেন। স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা সোমবার জানিয়েছে, নিজেদের সিদ্ধান্তে অনড় অবস্থানে বার্সেলোনো।
বেতন ইস্যুতে বার্সেলোনা বনাম খেলোয়াড় আরেক দফা যুদ্ধ হতে চলেছে বলে আশঙ্কা করেছে মার্কা।

করোনায় ২০০ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে বার্সেলোনার। গত মার্চে ৭০ শতাংশ বেতন কম নিয়েছেন মেসি সহ বার্সেলোনার শীর্ষ ফুটবলাররা। দিয়েছেন অনুদানও। এতে বার্সেলোনার সাশ্রয় হয় ১০০ মিলিয়ন ইউরো। সে সময়ও ফুটবলারদের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় বার্সা বোর্ড। বার্সা বোর্ড-ফুটবলার দ্বন্দ্ব নতুন নয়। গত কয়েকবছর ধরে একাধিকবার ফুটবলারদের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছে বার্সা বোর্ড।

বার্সেলোনা বোর্ড চলতি মাসের শুরুতে খেলোয়াড়দের বেতন পরে নেয়ার আহবান জানায়। তবে বোর্ডের উপর আস্থা নেই ক্লাবের শীর্ষ ফুটবলারদের। ক্লাবের আহবানে সাড়া না দিয়ে ব্যুরোফ্যাক্স পাঠান মেসিরা। অবশ্য মেসিদের দলে ছিলেন না ফ্রেঙ্কি ডি ইয়ং, মার্ক টের স্টেগেন ও ক্লেমোঁ লংলে। এই তিনজন ক্লাবের সিদ্ধান্ত অনুযায়ী তাদের বেতন স্থগিত বা পরে নেয়ার প্রস্তাবে সম্মতি দেন। মেসিদের পাঠানো ব্যুরো ফ্যাক্সের উত্তরে সোমবার পাঠানো চিঠিতে আলোচনার টেবিলে বসার আহবান জানিয়েছে বার্সা বোর্ড। যদি শেষ পর্যন্ত সমঝোতা না হয় সেক্ষেত্রে নিজেদের সিদ্ধান্তই বহাল রাখার পথে হাঁটার কথাও চিঠিতে উল্লেখ করে বার্সা বোর্ড।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আরামবাগে ঘানা জাতীয় দলের দুই ফুটবলার

২৮ নভেম্বর ২০২০

ক্যাসিনো কাণ্ডের পর ঘুরে দাঁড়াতে চাইছে আরামবাগ ক্রীড়া সংঘ। আসন্ন মৌসুমে স্থানীয়দের পাশাপাশি বিদেশি তালিকাও ...

নাটকীয় জয়ে শুরু কিউইদের

২৮ নভেম্বর ২০২০

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে নিউজিল্যান্ডে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট। দর্শকও ফিরলেন মাঠে। এদিন অকল্যান্ডে বারবার ...

আবার বিধি ভাঙলে পাকিস্তান দলকে দেশে পাঠিয়ে দেবে নিউজিল্যান্ড

২৮ নভেম্বর ২০২০

নিউজিল্যান্ডে কোভিড বিধি ভাঙার পর চূড়ান্তভাবে সতর্ক করে দেয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট দলকে। এর পুনরাবৃত্তি ...

ছিটকে গেলেন ইশান্ত, অনিশ্চিত রোহিত

২৮ নভেম্বর ২০২০

চোট কাটিয়ে উঠলেও ম্যাচ ফিটনেস পেতে সময় লাগবে আরও। তাই অস্ট্রেলিয়া সফরে যেতে পারছেন না ...



খেলা সর্বাধিক পঠিত

DMCA.com Protection Status